adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সাভারের জঙ্গি আস্তানায় যেকোনো সময় অভিযান

RABডেস্ক রিপাের্ট : ঢাকার সাভারের মধ্য গেন্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে যেকোনো সময় অভিযান চালানো হবে। ২৭মে শনিবার ঢাকা জেলার সহকারী পুলিশ সুপার মাহাবুবুর রহমান এ তথ্য জানিয়েছেন।

ইতিমধ্যে ওই বাড়িটির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ দল ও ফায়ার সার্ভিস সদস্যরা উপস্থিত হয়েছেন। আশপাশের বাড়ি থেকে বাসিন্দাদের সরিয়ে দেয়া হয়েছে।

পুলিশ সূত্র জানায়, শুক্রবার রাত সোয়া নয়টার দিকে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট ও জেলা পুলিশ যৌথভাবে মধ্য গেন্ডার নির্মাণাধীন ছয়তলা ওই বাড়িটি ঘিরে ফেলে। পরে বাড়ির দ্বিতীয় তলার একটি ফ্ল্যাটে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম পাওয়া যায়। এ তলার অপর ফ্ল্যাটটিতে জঙ্গি থাকতে পারে বলে পুলিশের ধারণা। সেটির দরজা ভেতর থেকে বন্ধ ছিল।

নিচতলার ফ্ল্যাটের ভাড়াটেরা জানান, ওই দুই ফ্ল্যাটের একটিতে পাঁচ-ছয়জন তরুণ ও অন্যটিতে এক যুবক ও দুই নারী থাকতেন। মাসখানেক আগে তারা ফ্ল্যাট দুটি ভাড়া নেন।

পুলিশ জানায়, বন্ধ ফ্ল্যাটটিতে কোনো জঙ্গি আছে কি না নিশ্চিত হওয়া যায়নি। বোমা ও বোমা তৈরির সরঞ্জাম আছে কি না, তা-ও নিশ্চিত হওয়া যায়নি। এ কারণে বাড়িটি ঘেরাও করে রাখা হয়েছে। 

এর আগে শুক্রবার বিকেল চারটার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে সিটিটিসি ও জেলা পুলিশ নামা গেন্ডার একটি পাঁচতলা বাড়ি ঘিরে ফেলে। পুলিশ বলছে, এ বাড়ির নিচতলার দুটি ফ্ল্যাটে দুই জঙ্গি স্ত্রী-সন্তানদের নিয়ে থাকতেন। অভিযানের আগেই তারা পালিয়ে যান। অভিযান চালিয়ে কিছু পাওয়া যায়নি। পুলিশ জানায়, দুটি ফ্ল্যাটের একটিতে স্ত্রী ও তিন সন্তান নিয়ে থাকতেন মনির হোসেন নামে এক ব্যক্তি। তার বিরুদ্ধে জঙ্গি সংশ্লিষ্টতার তথ্য রয়েছে। অন্য ফ্ল্যাটটিতে স্ত্রী-সন্তানদের নিয়ে থাকতেন আরেক জঙ্গি। অভিযানের আগে মনির পালিয়ে গেলেও স্ত্রী ও সন্তানেরা সেখানেই ছিলেন। তাদের আপাতত বাড়ির মালিকের হেফাজতে দেয়া হয়েছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া