adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সমর্থকদের জন্য ‘কফিন’ উপহার রিয়াল মাদ্রিদের

COFINস্পোর্টস ডেস্ক : আজীবন প্রিয় ক্লাবের সমর্থক থাকা যায়। কিন্তু মৃত্যুর পরেও ক্লাবের সমর্থক থাকা সম্ভব নয়। কিন্তু সেই অসম্ভবকেই সম্ভব করে দিল রিয়াল মাদ্রিদ।
ফুটবলে নিয়েই বেঁচে থাকে কিছু ভক্ত। প্রিয় দল জয়ী হলে জীবনের স্বাদ পায় তারা। আর হেরে গেলে যেন মৃত্যুর অনুভূতি। এমন কিছু সমর্থকদের কথাই বলা হচ্ছে, ফুটবলই তাদের কাছে জীবন-মরণ। ফুটবলই তাদের অন্যতম চালিকা শক্তি। প্রিয় দল বা ক্লাবের জন্য এই সমর্থকদের উত্তেজনা, অনুভূতি সবই শীর্ষ স্তরের। কারও কারও জন্য তা আজীবনের। অনেকেই প্রিয় ক্লাবের আজীবন সমর্থক তো বটেই। সদস্যও।
এবার সেই সমর্থকদের সেই ভালবাসাকে মাথায় রেখে অভিনব এক ব্যবস্থা করেছে রিয়াল মাদ্রিদ।

স্পেনের এই ফুটবল ক্লাব তাদের ‘বিশেষ’ সমর্থকদের জন্য কফিনের ব্যবস্থা করল। যার ভিতরে থেকে মৃত্যু পরবর্তী সময়ে সেই সমর্থকেরা আসলে ক্লাবের সঙ্গেই অঙ্গাঙ্গী ভাবে থেকে যাবেন। কফিনের ঢাকনায় রয়েছে কাঠের কারুকার্য করা ওই ক্লাবের হোম গ্রাউন্ড সান্তিয়াগো বার্নাবিউ স্টেডিয়ামের নকশা। ওই স্টেডিয়ামের মাঝেই রয়েছে ১১৫ বছরে পুরনো ক্লাবের লোগো খোদাই করা।
এস ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, স্পেনের ফিউনারমস্ত্রা ২০১৭-র অনুষ্ঠানে এই কফিন প্রকাশ্যে নিয়ে এসেছে মাদ্রিদ ক্লাব। ক্লাবের তরফে জানানো হয়, মৃত্যুর পর এই কফিনে শায়িত থাকতে আগের থেকে বুকিং করতে হবে মাদ্রিদ ভক্তদের।
তাই, এবার চাইলেই মৃত্যুর পর ‘বাকি জীবন’টাও রোনালদোর হয়ে গলা ফাটাতে পারবেন রিয়াল মাদ্রিদের ভক্তরা। তবে, রিয়াল মাদ্রিদের কফিন থেকে। -ওয়েবসাইট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া