adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নাসা’র সেরা পাঁচে বাংলাদেশ

NASAডেস্ক রিপাের্ট : যুক্তরাষ্ট্রের মহাকাশ গবেষণা সংস্থা নাসা আয়োজিত প্রতিযোগিতা ‘নাসা স্পেস অ্যাপস’ চ্যালেঞ্জের সেরা পাঁচে স্থান পেয়েছে বাংলাদেশের দুটি প্রকল্প। পিপলস চয়েস বিভাগে স্থান পাওয়া প্রকল্পগুলো হলো আত্ম-উন্মেষ ও টিম ইংলাইটাস। 

চূড়ান্ত ভোটপর্বে বাংলাদেশের পাশাপাশি রয়েছে কসোভো, ভারত ও সাইপ্রাসের আরও তিনটি প্রকল্প। আগামী ৫ জুন পর্যন্ত এই প্রকল্পগুলিকে ভোট দেওয়া যাবে। একটি অ্যাকাউন্ট থেকে দিনে একবার ভোট দেওয়া যাবে।

বাংলাদেশের প্রকল্পগুলোকে ভোট দিতে https://goo.gl/NrC9gt ঠিকানায় প্রবেশ করে অ্যাকাউন্ট খুলতে হবে। এরপর https://goo.gl/E6FNDK ঠিকানায় প্রকল্প নির্বাচন করে আলাদাভাবে ভোট দিতে হবে।

নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ আঞ্চলিক পর্বের যুগ্ম আহ্বায়ক ও বাংলাদেশ ইনোভেশন ফোরামের প্রধান আরিফুল হাসান অপু সবাইকে ভোট দেওয়ার আহ্বান জানিয়ে বলেন, ‘দেশের দুটি প্রকল্পকে বিজয়ী করতে ভোট দেওয়ার বিকল্প নেই। তবে বেশি ভোট দেওয়ার আশায় নতুন নতুন ই-মেইল অ্যাকাউন্ট খুলে ভোট দেওয়া থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি। কারণ এসব ভোট নাসা গণনায় ধরে না।’

সম্প্রতি বাংলাদেশে অনুষ্ঠিত নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জের আঞ্চলিক পর্বে মোট ১১টি প্রকল্প চূড়ান্ত পর্বের জন্য মনোনয়ন পায়। পিপলস চয়েস বিভাগে থাকা প্রকল্পগুলো অনলাইন ভোটে বিজয়ী হলেও বাকি প্রকল্পগুলো বিচারকরা সরাসরি পর্যালোচনা করবেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া