adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মওদুদ বললেন -একদলীয় নির্বাচনের জন্য রোডম্যাপ করেছে কমিশন

Moududনিজস্ব প্রতিবেদক : বর্তমান নির্বাচন কমিশনকে অগ্রহণযোগ্য দাবি করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আবার একটি একদলীয় নির্বাচন করার জন্যই নির্বাচন কমিশন রোডম্যাপ দিয়েছে।

২৬মে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলুর নিঃশর্ত মুক্তির দাবিতে আয়োজিত আলোচনা সভায় মওদুদ এ কথা বলেন।

ব্যারিস্টার মওদুদ আরো বলেন, সরকার দুর্বল বলেই বিএনপিকে কোনো সভা-সমাবেশ করার অনুমতি দিচ্ছে না। আওয়ামী লীগ নির্বাচনী প্রচারণা শুরু করে দিলেও নির্বাচন কমিশন নিশ্চুপ রয়েছে। সুপ্রিম কোর্টের ভাস্কর্য সরানোর বিষয়ে তিনি বলেন, প্রধান বিচারপতি আলোচনা করেই তা সরানোর সিদ্ধান্ত নিয়েছেন।

বিএনপি নেতা বলেন, ‘এ নির্বাচন কমিশন একটি অগ্রহণযোগ্য কমিশন, এই কমিশন নিরপেক্ষ নির্বাচন কমিশন নয়। এটা সরকারের তল্পিবাহক একটি কমিশন। রোডম্যাপ দিয়েছে তারা, একদলীয়ভাবে কীভাবে একটি নির্বাচন আগামীতে করা যায় সেটার রূপরেখা তারা দিয়েছে। বাংলাদেশের মাটিতে একদলীয় নির্বাচন আর কোনো দিন হতে দেওয়া যাবে না। আমরা আগামী দিনের ইনশাল্লাহ নিজেদের রোডম্যাপ আমরা নিজেরাই তৈরি করব।’

সভায় স্থায়ী কমিটির আরেক সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, বাংলাদেশের নির্বাচনে ভারতের হাইকমিশনারের সহযোগিতা দেওয়ার আগ্রহ কোনোভাবেই ইতিবাচক নয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া