adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্যে কনসার্টে বোমা হামলায় নিহত ১৯, আহত ৫০

1আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাজ্যের ম্যানচেস্টারের মার্কিন গায়িকা আরিয়ান গ্রান্ডের কনসার্টে বোমা হামলায় নিহত হয়েছেন অন্তত ১৯ জন। এ ঘটনায় আহত হয়েছেন অর্ধশতাধিক। নিহত সংখ্যা বাড়তে পারে।  

সোমবার (২২ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে এঘটনা ঘটে। কনসার্ট শেষ করার পর যখন দর্শকরা উঠে বের হতে শুরু করেন ঠিক তখনই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। এরপরই ব্যাপক আতংক ছড়িয়ে পড়ে। এটি সম্ভাব্য সন্ত্রাসী হামলা বলে মনে করছে পুলিশ। তবে এখনও কোনও জঙ্গিগোষ্ঠী এই হামলার দায় স্বীকার করেনি।  অন্তত একটি বিস্ফোরণের ব্যাপারে নিশ্চিত করেছে পুলিশ।  আরিয়ানা এবং বাকি গায়ক-গায়িকারা এখন সুরক্ষিত বলে জানা গেছে।

2 এ ঘটনায় সমবেদনা জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে এবং দেশটির প্রধান বিরোধী দল লেবার পার্টির নেতা জেরেমি করবিন।  

একজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন বিস্ফোরণে তিনি কয়েক মিটার দূরে আছড়ে পড়েন। কনসার্টে অনেক তরুণ প্রজন্মের ছেলেমেয়েরা ছিলেন। ছোট বাচ্চাদের নিয়ে অনেক পরিবার ছিলো।

প্রত্যক্ষদর্শী ক্যাথরিন ম্যাকফারলেন জানান, ‘ আমরা তখন বের হয়ে যাচ্ছিলাম। যখন আমরা দরজার কাছাকাছি চলে আসি তখনেই বিকট বিস্ফোরণের শব্দ পাই এবং প্রত্যেকে তখন চিৎকার শুরু করে।’

মাঠের মধ্যেই বহু মানুষকে চিকিৎসা দেয়া হচ্ছে। ভিক্টোরিয়া ট্রেন স্টেশন বন্ধ করে দেয়া হয়েছে, এটি ঘটনাস্থল ম্যানচেস্টার এরিনার খুব কাছেই। পুলিশ ওই এলাকা থেকে মানুষজনকে দূরে থাকার পরামর্শ দিয়েছে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া