adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যানচেষ্টারে সন্ত্রাসী হামলা- আইসিসি ও ইসিবির উপর ভরসা বিসিবির

BCB LOGOক্রীড়া প্রতিবেদক : গত সোমবার ইংল্যান্ডের ম্যানচেস্টারে একটি কনসার্ট অনুষ্ঠানে আত্মঘাতী বোমা হামলায় ২২ জনের মৃত্যুর খবরে উদ্বিগ্ন হয়ে পড়েছে ক্রিকেট বিশ্ব। ওই দেশেই আগামী ১ জুন বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হবে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। এই সন্ত্রসী হামলায় বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কাসহ চ্যাম্পিয়ন্স ট্রফিতে অংশ নেয়া প্রতিটি দলই আতঙ্কিত। তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এই ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়লেও বিশ্ব ক্রিকেটের শাসক সংস্থা আইসিসি আর ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের উপর ভীষণ আস্থা রাখছে।
মঙ্গলবার (২৩মে) বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বলেছেন, ইংল্যান্ডে চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর এক সপ্তাহ আগে সেখানে সন্ত্রাসী হামলায় উদ্বিগ্ন না হয়ে পারছি না। তাই দেশটির নিরাপত্তা ব্যবস্থা ও সৃষ্ট পরিস্থিতির দিকে সতর্ক নজর রাখছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আইসিসি এবং স্বাগতিক ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের উপর পূর্ণ আস্থা রয়েছে আমাদের।
ম্যানচেস্টারে সন্ত্রাসী হামলার ঘটনায় উদ্বেগ প্রকাশ করে বিসিবির এই নির্বাহী বলেন, চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য ইংল্যান্ডে যে নিরাপত্তা ব্যবস্থা ইসিবি  দিচ্ছে, আমার বিশ্বাস এখন এটা আরো বাড়াবে। আর আমরা এটা নজরে রেখেছি। প্রধান নির্বাহী আরো বলেন, একটা কথা ভুলে গেলে চলবে না। গত বছর জুলাইয়ে গুলশান ও শোলাকিয়ায় সন্ত্রাসী হামলার পর নিরাপত্তা ব্যবস্থা নিয়ে কিছুটা অস্থিরতা বিরাজ করছিল বাংলাদেশে। তারপরও বছরের শেষটায় ইংল্যান্ড দল বাংলাদেশে এসে পূর্ণাঙ্গ সিরিজ খেলে গেছে। তাই এই সঙ্কটে বন্ধুপ্রতিম দেশটির কথাও ভাবছে বিসিবি। আমাদের সব সময়ই মনে রাখতে হবে সবারই খারাপ সময় আসতে পারে। এর আগে আমাদের এখানে যখন অস্ট্রেলিয়া আসেনি তখন ইংল্যান্ড কিন্তু সফর বাতিল করেনি। তারা সব সময় সাহায্য করেছে। আমাদেরও সে কথা মনে রাখতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া