adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নরেন্দ্র মোদীকে হত্যা করতে পারলে ৫০ কোটি টাকা পুরস্কার

MODIআন্তর্জাতিক ডেস্ক : উপমহাদেশের রাজনৈতিক ইতিহাস খুব যে মসৃণ তা বলা যায় না। বরং অনেক নিষ্ঠুরতাই চোখে পড়ে ইতিহাসের পাতায় চোখ রাখলে। বিশ্বের বহু ক্ষমতাধর রাষ্ট্রনায়কের মতো উপমহাদেশের রাজনীতিতেও একাধিক জননেতাকে হত্যার শিকার হতে হয়েছে। ভারত, পাকিস্তানসহ বাংলাদেশেও সে আখ্যান অতি নির্মম। 

এবার শক্তিশালী রাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেয়া হলো। এবং মোদীকে খুন করতে পারলে ৫০ কোটি টাকা পুরস্কারও ঘোষণা করা হলো। 

গত শনিবার (২০ মে) এমনই প্রলোভন দেখিয়ে মধ্যপ্রদেশের সাতনা জেলার এক যুবককে ফোন করেছেন অজ্ঞাতপরিচয় ব্যক্তি। ওই যুবকের নাম কুশল সোনি।  

ফোনে ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তি কুশলকে বলে, তিনি পাকিস্তান থেকে বলছেন। মোদীকে হত্যার জন্য ইতোমধ্যে তারা দুজনকে মনোনীত করেছেন। তৃতীয়জন হিসেবেই কুশলকে ফোন করছেন। কুশল রাজী হলে প্রয়োজনে তাকে ৫০ কোটিও বেশি দেয়া হবে বলে ওই ফোন কল থেকে জানানো হয়। 

এদিকে বিষয়টি আমলে নিয়ে স্থানীয় সাতনা পুলিশের কাছে অভিযোগও দায়ের করেছেন কুশল। পুলিশের কাছে ফোনের রেকর্ডও জমা দিয়েছেন। সাতনা পুলিশের অপরাধ দমন শাখায় বিষয়টি জানানো হয়েছে। 

বিষয়টি তদন্ত শুরু হয়েছে জানিয়ে জেলা পুলিশ সুপার মিথিলেশ কুমার সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, যে নম্বর থেকে ফোন এসেছিল সেই ৭৯৬৫১২১৯ নম্বরটি কাজাখস্তানের। 

সম্প্রতি মধ্যপ্রদেশ বিধানসভা ও ভোপাল স্টেশন উড়িয়ে দেয়ার হুমকিদাতাকে গ্রেফতার করেছে দেশটির তদন্তকারী দল। মোদীকে হত্যার হুমকির পেছনে ওই গ্রুপটির সম্পৃক্ততা যাচাই করা হচ্ছে বলেও পুলিশ সুপারের ভাষ্যে উঠে আসে। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া