adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানকে সামনে রেখে পানি, বিদ্যুৎ ও গ্যাসকে গুরুত্ব দেয়া হচ্ছে : কাদের

k k kনিজস্ব প্রতিবেদক : রোজার সময় বিদ্যুৎ সরবরাহ যেনো ভাল থাকে সেই জন্য আমি মাননীয় বিদ্যুৎ প্রতিমন্ত্রীর সাথে কথা বলেছি। তাকে জানিয়েছি ও এই বিষয়ে আরও সিদ্ধান্ত হচ্ছে। সেই সাথে পানি ও  গ্যাসেরও যেনো কোনো সমস্যা না হয় সে দিকটিও গুরুত্ব দেয়া হচ্ছে বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সড়ক মন্ত্রী ওবায়দুল কাদের।

২২মে সোমবার দুপুরে ধানমন্ডির প্রিয়াংকা কমিউনিটি সেন্টারে দলের সম্পাদকম-লীর সভায় তিনি এ কথা বলেন।

এ মন্ত্রী আরো বলেন , পাশাপাশি ওয়াসার পানি সরবরাহ বিষয়টাকেও খুব গুরুতের¡ সাথে দেখা হচ্ছে। এমনকি গ্যাস সরবরাহে যাতে কোন ধরণে সমস্যা না হয় রমজানে সে বিষয়েও নিশ্চত করা হচ্ছে।

এসময় তিনি আরও বলেন, রমজান বিদ্যুতের কিছু কিছু অন্তরঘাত হয় যে, তারাবির সময়, ইফতারের সময়, সেহেরির সময় কিংবা নামজের সময় হঠ্যাৎ বিদ্যুৎ চলে যায়। তাই রমজানকে সামনে রেখে এই বিষয়কে নিশ্চিত করা হচ্ছে।

পাশাপাশি  দ্রব্যমূল্য যাতে সাধারণের ক্রয়ক্ষমতার নাগালে থাকে সেই বিষয়েও সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা হচ্ছে। এবারে রমজানকে সামনে রেখে আমারা অনেক কাজ করে যাচ্ছি যাতে জনগণের কোনো ভোগান্তি না হয়।

একই সময় ওবায়দুল কাদের বিএনপির সমালোচনা করে  বলেন, দেশে প্রথম অপরাজনীতির সূচনা করেছে বিএনপি। বাংলাদেশে এখন পর্যন্ত যতগুলো অপরাজনীতি হয়েছে তার সবই বিএনপি করেছে। আওয়ামী লীগ আক্রমনাত্মক নয়, সহবস্থানের রাজনীতি বিশ্বাস করে।

তিনি বলেন, এ পর্যন্ত দেশে ঘটে যাওয়া প্রতিটি অপরাজনীতির জন্য বিএনপিই দায়ী। যতগুলো ঘটেছে সব তাদের সময়ে। তারাই প্রথম ওয়ামী লীগের দলীয় কার্যালয়ে হামলা ভাঙচুর করে।

সড়ক মন্ত্রী বলেন, বিএনপি এখন বড় বড় কথা বলে। তারা নীতি নৈতিকতার কথা শুনান। আইনি প্রক্রিয়া মেনে বেগম জিয়ার কার্যালয়ে পুলিশি তল্লাশিকে অপরাজনীতি বলছে। কিন্তু এটিতো প্রথম সূচনা করেছে তারা।

আমাদের দলীয় কার্যালয় তছনছ করেছে। নেতাকর্মীদের নির্যাতন করেছে। মিথ্যা মামলা দিয়ে বছরের পর বছর জেলে আটকে রেখেছে। অনেককে জীবন দিতে হয়েছে।

শনিবার বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশানের রাজনৈকিত কার্যালয়ে তল্লাশি চালায় পুলিশ। বিএনপি নেত্রী এটিকে সরকারের অপরাজনীতি হিসেবে অভিহিত করেন।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেয়া এক বার্তায় তিনি বলেন, পুলিশকে অকারণে অপব্যবহার করে বিরোধী দলের অফিস তছনছ করার মতো অপরাজনীতিকে আমরা বাংলাদেশ থেকে বিদায় করতে চাই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া