adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ ২৪ মে শুরু

super-leagueস্পোর্টস ডেস্ক : জাতীয় দলের ক্রিকেটারা গড়ে তিন থেকে চার ম্যাচ খেলে চলে গেছেন ইংল্যান্ড-আয়ারল্যান্ডে। মনে হচ্ছিল, তারকাদের অনুপস্থিতিতে লিগ ফিকে হয়ে যাবে। আকর্ষণ ও প্রতিদ্বন্দ্বিতাও যাবে কমে। কিন্তু শেষ পর্যন্ত লিগের আকর্ষণ কমেনি। মাঠে হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে।
এ লড়াই শেষে গাজী গ্রুপ ক্রিকেটার্স, আবাহনী লিমিটেড, প্রাইম দোলেশ্বর, প্রাইম ব্যাংক, শেখ জামাল ধানমন্ডি ও মোহামেডান জায়গা করে নিয়েছে সুপার লিগে। এর মধ্যে গাজী গ্রুপ ১১ খেলায় সর্বাধিক নয়টিতে জিতে ১৮ পয়েন্ট নিয়ে সবার ওপরে। আর আবাহনী, প্রাইম দোলেশ্বর ও প্রাইম ব্যাংক তিন দলের পয়েন্ট সমান, ১১ খেলায় ১৬ করে।
এরপরে শেখ জামাল ধানমন্ডি। তাদের সংগ্রহ ১৪ পয়েন্ট। আর ছয় নম্বরে মোহামেডান। সাদা-কালোদের ঝুলিতে জমা আছে ১২ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়েও শেষ পর্যন্ত সেরা ছয়ে নাম লেখাতে পারেনি লিজেন্ডস অফ রূপগঞ্জ। হেড টু হেডে মোহামেডানের কাছে হারের কারণে সাত নম্বরে স্থান হয়েছে রূপগঞ্জের।
এদিকে সুপার লিগ শেষে তিন দিন বিরতির পর আগামী ২৪ মে বুধবার থেকে শুরু হচ্ছে সুপার লিগ। প্রিমিয়ার লিগের কো-অর্ডিনেটর আমিন খান এ তথ্য দিয়েছেন। আমিন খান জানান, আমরা টেলিফোনে দলগুলোর সাথে কথা বলেছি। তাতে বেশির ভাগ দল ২৪ মে থেকে সুপার লিগ খেলতে রাজি হয়েছে। তাই কোনো প্রাকৃতিক সমস্যার উদ্ভব না ঘটলে আগামী বুধবার থেকেই মাঠে গড়াবে প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ।
তার মানে, আয়ারল্যান্ডে তিন জাতি টুর্নামেন্ট ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে যে জাতীয় ক্রিকেটার অংশ নিচ্ছেন, তাদের এবার আর প্রিমিয়ার ক্রিকেটের সুপার লিগ খেলা হচ্ছে না। জাতীয় দলের ক্রিকেটাররা খেলতে না পারলে দলগুলো শক্তির ভারসাম্য ঠিক রাখতে একজন বাড়তি বিদেশি ক্রিকেটার অন্তর্ভুক্তির দাবি তুলতে পারে- এমন সম্ভাবনার কথা শোনা গেলেও বাস্তবে তা হচ্ছে না। সুপার লিগের ছয় দলের কেউই বিদেশি ক্রিকেটারের কোটা এক থেকে বাড়িয়ে দুইজন করতে রাজি হয়নি। যার যা শক্তি আছে, তা নিয়েই সুপার লিগ খেলতে রাজি হয়েছে। তাই আর বিদেশি কোটা বাড়ছে না। -জাগোনিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া