adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান সংলাপ

IND-PAKস্পোর্টস ডেস্ক : এই বরফ কিছুতেই গলে না। পাকিস্তানের সাথে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে হবে ভেবে তো ভারত এই আসরে না খেলার কথাও ভেবেছিল! একেবারে শেষ দল হিসেবে টুর্নামেন্টে নিজেদের দল ঘোষণা করে তারা। পাকিস্তানের সাথে ইংল্যান্ডের টুর্নামেন্টে একই গ্রুপে ভারত। বড্ড খুঁতখুঁতে তারা পাকিস্তানের সাথে খেলা নিয়ে। কিন্তু সম্পর্ক আবার জোড়া লাগানোর কথা পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) মাথা থেকে মুছে যায়নি। আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির সময়ই তাই ইন্দো-পাক সংলাপের সম্ভাবনা জেগেছে। ওটাই চাইছেন পিসিবি চেয়ারম্যান শাহরিয়ার খান। দ্বিপাক্ষিক ক্রিকেট সিরিজের কথা আবার ভারতের বোর্ডের (বিসিসিআই) সামনে তুলে ধরার পরিকল্পনা তার।

২০১২-১৩ তে পাকিস্তান ক্রিকেট দল গিয়েছিল ভারত সফরে। দুই দলের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হলো সেবারই শেষবারের মতো। দুটি টি-টুয়েন্টি ও তিনটি ওয়ানডের সিরিজ খেলেছিল সেবার ভারত ও পাকিস্তান। আর শেষবার দুই দল টেস্ট সিরিজে মুখোমুখি হয়েছিল সেই ২০০৭ সালে। এভাবেই দুই দেশের একে অন্যের সাথে সিরিজ খেলার সময়ের ব্যবধান বেড়েই চলেছে।
পাকিস্তানের সংবাদ মাধ্যম জানাচ্ছে, শাহরিয়ার খান এজবাস্টনে একটি সুযোগ নিতে চান। ওখানে ৪ জুন ভারত ও পাকিস্তান চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচে মুখোমুখি হবে। তবে শাহরিয়ার নিজে এই কথাও জানিয়েছেন, পরিকল্পনা করলেও কাজটা করা কঠিন। কারণ, গেলো কয়েক মাসে সীমান্তের উত্তেজনার সাথে আরো একটি ব্যাপার আছে। ভারত বোর্ডকে শাহরিয়ার পিসিবির পক্ষ থেকে লিগ্যাল নোটিশ পাঠিয়েছিলেন। ২০১৫ থেকে ২০২৩ পর্যন্ত ছয়টি দ্বিপাক্ষিক সিরিজ খেলার চুক্তি আছে ভারত-পাকিস্তানের। সেটি ভঙ্গের অভিযোগ করে ভারতকে সেই নোটিশ পাঠানো হয়েছিল। ভারতীয় বোর্ড অবশ্য সেই চুক্তিকে কখনো আনুষ্ঠানিক চুক্তি হিসেবে মানেনি।-পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া