adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টিনার কোচ হওয়ার স্বপ্ন সাম্পাওলির

Argentinaস্পাের্টস ডেস্ক : নিজ দেশ আর্জেন্টিনার জাতীয় দলের দায়িত্ব নেয়াটা ছোটবেলা থেকেই স্বপ্ন ছিল বলে জানিয়েছেন সেভিয়া ম্যানেজার জর্জ সাম্পাওলি। তবে সঙ্গে সঙ্গে একথাও স্বীকার করেছেন লা লিগা ক্লাবটি ছেড়ে চলে যাওয়ার বিষয়টি তার হাতে নেই।

সেভিয়ার হয়ে ইউরোপিয়ান ক্লাব ফুটবলে অভিষেকটা দারুন হয়েছিল ৫৭ বছর বয়সী এই কোচের। তার ক্লাব সেভিয়া লা লিগা টেবিলের চতুর্থ স্থানে থেকে মৌসুম শেষ করেছে। বর্তমানে কোচবিহীন আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইপর্বের বাঁধা উতরাতে সাম্পাওলিই হতে পারেন সঠিক ও যোগ্য কোচ, এমনটাই মনে করছেন সংশ্লিষ্টরা।  

এ সম্পর্কে সাম্পাওলি বলেছেন, আমাকে দলের কোচ হিসেবে পেতে আর্জেন্টিনার আগ্রহ এখন অনেকটাই স্পষ্ট। ছোটবেলা থেকেই এই পদটির প্রতি আমার ভীষণ আকর্ষণ ছিল। এখন সব কিছুই সেভিয়া সভাপতি হোসে ক্যাস্ত্রোর ওপর নির্ভর করছে। আমাকে চুক্তির বিষয়টিকে অবশ্যই শ্রদ্ধা জানাতে হবে। সেভিয়ার লক্ষ্য পূরণ হয়েছে, এখন আমি বিষয়টি নিয়ে ক্লাবের সঙ্গে আলোচনা করতে পারি। কিন্তু কোন কিছুই আমার হাতে নেই।  

বিষয়টি আর্জেন্টাইন ফুটবল ফেডারেশন এবং সেভিয়া কর্তৃপক্ষ সমঝোতার মাধ্যম নিষ্পত্তি করবে জানিয়ে তিনি আরো বলেন, এখন আর্জেন্টাইন ফেডারেশন ও সেভিয়া বসে বিষয়টি নিষ্পত্তি করবে। তবে এটা ঠিক যে অন্য কোন ক্লাবের জন্য আমি সেভিয়া ছাড়বো না, শুধুমাত্র জাতীয় দল হলেই আমি বিবেচনা করে দেখবো।  

এদিকে স্প্যানিশ গণমাধ্যমে রিপোর্টের সূত্র ধরে জানা গেছে, কোচ হিসেবে দেড় মিলিয়ন ইউরোতে সাম্পাওলিকে দায়িত্ব দিতে যাচ্ছে আর্জেন্টিনা। সেভিয়ার সঙ্গে সাম্পাওলির এখনো এক বছরের চুক্তি বাকি রয়েছে।

বিশ্বকাপ বাছাইপর্বে দক্ষিণ আমেরিকান গ্রুপে আর্জেন্টিনা বর্তমানে পঞ্চম স্থানে রয়েছে, হাতে রয়েছে মাত্র ৪ ম্যাচ। আগামী বছর রাশিয়া বিশ্বকাপে সরাসরি যেতে হলে অবশ্যই শীর্ষ চারের মধ্যে থাকতে হবে। নতুবা পঞ্চম স্থানে থাকলে ওসেনিয়া অঞ্চলের বিজয়ীর সাথে প্লে-অফ ম্যাচ খেলতে হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া