adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তিন ফিফটিতে বাংলাদেশের পুঁজি ২৫৭

257নিজস্ব প্রতিবেদক : ত্রিদেশীয় সিরিজে নিজেদের দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৫৭ রান সংগ্রহ করেছে বাংলাদেশ। টাইগারদের হয়ে আজ অর্ধশত রানের দেখা পেয়েছেন তিন ব্যাটসম্যান-সৌম্য সরকার ৬১, মুশফিকুর রহিম ৫৫ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৫১। এই তিন তারকা ছাড়াও শেষ দিকে মোসাদ্দেক হোসেনের ৪১ রান দলের সংগ্রহে অবদান রাখে।
আয়ারল্যান্ডের ডাবলিনে আজ একদিনের ক্রিকেটে ২৪তম অর্ধশতকের দেখা পান মুশফিক। চার নম্বরে ব্যাট করতে নেমে ৬০ বলে ৩ চার ১ ছয়ে অর্ধশতক করেন টাইগারদের এই টেস্ট অধিনায়ক। লড়াকু ইনিংস খেলেই বিদায় নিয়েছেন সৌম্য সরকার। ওপেনিংয়ে নেমে দেখেশুনে ব্যাটিং করে যান তিনি। শেষ পর্যন্ত ৬১ রানের মাথায় বিদায় নিয়েছেন সৌম্য।
সূচনাটা ভালোই হয় বাংলাদেশের। দুই ওপেনার তামিম ইকবাল আর সৌম্য মিলে ধীরে সুস্থে দলকে এগিয়ে নিয়ে যান। কোনো উইকেট না হারিয়ে স্কোরবোর্ডে ৭২ রান জমা করেন উদ্বোধনী জুটি। ব্যক্তিগত ২৩ রানের মাথায় উড়িয়ে মারতে গিয়ে বিদায় নেন তামিম। হতাশ করেন সাব্বির রহমানও। ১ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন তিনি।
মাত্র এক পরিবর্তন নিয়ে আজ একাদশ সাজিয়েছে বাংলাদেশ দল। নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ফেরায় বাদ পড়েছেন পেসার তাসকিন আহমেদ। নিষেধাজ্ঞার কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামা হয়নি ম্যাশের। বৃষ্টির আশঙ্কা থাকলেও এখন পর্যন্ত ডাবলিনের আকাশ বেশ ঝকঝকে। দিনের প্রথম মুদ্রা লড়াইয়ে হেরে ব্যাটিংয়ে নামে টাইগাররা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া