adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ত্রিদেশীয় সিরিজ- আয়ারল্যান্ডকে সহজেই হারাল নিউজিল্যান্ড

NEWZEALANDক্রীড়া প্রতিবেদক: ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের দ্বিতীয় ম্যাচে আয়ারল্যান্ডকে ৫১ রানে হারিয়েছে নিউজিল্যান্ড।

১৪মে রোববার ঘরের মাঠ ডাবলিনে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ লড়াই করেছিল আয়ারল্যান্ড। কিন্তু অভিজ্ঞতার কাছে হার মানতে হয় তাদেরকে। বড় ব্যবধানে জয় পায় ব্লাকক্যাপসরা। আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড ৭ উইকেট হারিয়ে ২৮৯ রানের পুঁজি পায়। জবাবে ৪৫.৩ ওভারে ২৩৮ রানে থামে আইরিশদের ইনিংস।
২৯০ রানের জবাবে ব্যাট হাতে আয়ারল্যান্ডের হয়ে সেঞ্চুরির দেখা পান নেইল ও’ ব্রায়েন। উইকেট রক্ষক এ ব্যাটসম্যান ব্যাটিংয়ে একাই লড়াই করেন। ১৩১ বলে ৯ চার ও ৫ ছক্কায় ১০৯ রানের ইনিংসটি সাজান বাঁহাতি ব্যাটসম্যান। দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেন এন্ডি বালব্রিনি। ৩০ রান আসে গ্যারি উইলসনের ব্যাট থেকে। লক্ষ্য তাড়ায় কিউইদের বিপক্ষে নেইল ও’ব্রায়ান বাদে কেউই লড়াই করতে পারেননি। তার সঙ্গে উইকেটে একজন দাঁড়াতে পারলেই অঘটন ঘটাতে পারত আইরিশরা। কিন্তু নিজেদের ভুলে টম লাথামের দলকে হারাতে পারেনি তারা।

বল হাতে নিউজল্যান্ডের জয়ের নায়ক বাঁহাতি স্পিনার মিচেল স্যান্টনার। পাঁচ আইরিশ ব্যাটসম্যানের উইকেট একাই পকেটে পুড়েছেন ২৫ বছর বয়সি এ স্পিনার। একই সঙ্গে ওয়ানডে ক্যারিয়ারে প্রথমবারের মতো পাঁচ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখান স্যান্টনার। ৩ উইকেট নেন অভিষিক্ত স্কট কুগেলিজিন। ১টি করে উইকেট নেন সেথ রেঞ্চ ও ইশ শোধী।

এর আগে তিন হাফ-সেঞ্চুরির ইনিংসে বড় সংগ্রহ পায় আয়ারল্যান্ড। মাত্র ১৫ রানে লাথাম বিদায় নিলে ব্যাটিংয়ে আসেন জর্জ ওয়র্কার। ৫০ রান করেন ওয়ার্কার। এরপর চারে নামা রস টেলরের ব্যাট থেকে আসে ৫২ রান। তবে কিউইদের হয়ে সবথেকে বেশি রান করেন নেইল ব্রুম। ডানহাতি এ ব্যাটসম্যান ৭৯ রান করেন ৬৩ বলে। ৯ চার ও ১ ছক্কায় ইনিংসটি সাজান ব্রুম। শেষ দিকে জেমস নিশাম ২৯ বলে দ্রুত ৩০ রান করে বড় সংগ্রহ এনে দেয় সফরকারী দলকে।

আয়ারল্যান্ডের হয়ে ২টি করে উইকেট নেন টিম মার্টবাগ ও ব্যারি কার্থি।

ওয়ালটন ত্রিদেশীয় সিরিজের নিউজিল্যান্ড ও আয়াল্যান্ডের সঙ্গে অংশ নিচ্ছে বাংলাদেশ। উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ ও আয়ারল্যান্ড। কিন্তু বৃষ্টিতে ম্যাচ পরিত্যক্ত হয়। সিরিজের তৃতীয় ম্যাচে আগামী ১৭ মে মুখোমুখি হবে নিউজিল্যান্ড ও বাংলাদেশ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া