adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুনাফা বেড়েছে ইসলামী ব্যাংকের

islami-bankডেস্ক রিপাের্ট : চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ’১৭) মুনাফা বেড়েছে ব্যাংকিং খাতের তালিকাভুক্ত কোম্পানি ইসলামী ব্যাংক লিমিটেডের। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ০.৬২ টাকা। যদিও ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি একক আয় আগের বছরের একই সময়ের তুলনায় কমেছে। কোম্পানির প্রকাশিত প্রতিবেদন সূত্রে এ তথ্য জানা গেছে।
জানা যায়, প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ’১৭) ইসলামী ব্যাংকের শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৬২ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫০ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় বেড়েছে ০.১২ টাকা বা ২৪ শতাংশ।
এদিকে, প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি একক আয় (ইপিএস) হয়েছে ০.৪৪ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.৫০ টাকা। অর্থাৎ বিগত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় কমেছে ০.০৬ টাকা বা ১৩.৬৩ শতাংশ।
এদিকে আলোচিত সময়ে ব্যাংকটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদমূল্য (এনএভি) হয়েছে এককভাবে ৩০.৭৩ টাকা  এবং সমন্বিত ৩০.৯৭ টাকা। এর আগের বছর একই সময়ে এককভাবে এনএভি ছিল ২৯.৮৬ টাকা এবং সমন্বিত ২৯.৮৭ টাকা।
এসময় নেট অপারেটিং ক্যাশ ফ্লো বা নগদ কার্যকর প্রবাহ শেয়ার প্রতি এককভাবে হয়েছে (মাইনাস) ৪.৩০ টাকা এবং সমন্বিত (মাইনাস) ৩.৮৮ টাকা। এর আগের বছর ছিল এককভাবে (মাইনাস) ৬.৫৪ টাকা এবং সমন্বিত (মাইনাস)৮.১৭ টাকা।
উল্লেখ্য, মুনাফার উল্লম্ফনেও ৩১ ডিসেম্বর ২০১৬ সালে কোম্পানিটির পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছিল। যদিও আগের বছর বিনিয়োগকারীদের ২০ ক্যাশ ডিভিডেন্ড প্রদান করেছিল ব্যাংকটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া