adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চার জেলায় বজ্রপাতে ১১ জনের মৃত্যু

THADAডেস্ক রিপাের্ট : চার জেলায় বজ্রপাতে ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে নওগাঁয় ৫ জন, ব্রাহ্মণবাড়িয়া ১ জন, খাগড়াছড়িতে ৩ জন ও নাটোরে ২ জন রয়েছে। পরিবর্তন ডটকমের প্রতিনিধিদের পাঠানো খবর :
নওগাঁয়
নওগাঁর আত্রাই, মহাদেবপুর ও সদর উপজেলায় শনিবার বিকেলে বজ্রপাতে দুই ধান কাটা শ্রমিক ও এক স্কুলছাত্রসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। মহাদেবপুর থানার ওসি মিজানুর রহমান জানান, বেলা ৩টার দিকে রাইগাঁ ইউনিয়নের ২নং ওয়ার্ডের বিরমগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য় শ্রেণির ছাত্র আরাফাত হোসেন (৮) স্কুল চলাকালীন স্কুলের পাশে একটি গাছের নিচে দাঁড়িয়ে থাকা অবস্থায় হঠাৎ করে ঝড়-হাওয়াসহ বৃষ্টি শুরু হয়। এ সময় আরাফাতের পাশে একটি গাছে বজ্রপাত পড়ে। এতে গুরুতর আহত হন শিশুটি। পরে স্কুলের অন্যান্য শিক্ষার্থীসহ শিক্ষকরা আরাফাতকে উদ্ধার করে চিকিৎসার জন্য মহাদেবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
আরাফাত হোসেন বিরমগ্রাম গ্রামের আশরাফুল ইসলামের ছেলে।
এ ব্যাপারে স্কুলের প্রধান শিক্ষক মহশিন আলী জানান, স্কুল টিফিন এর সময় সকল ছেলে-মেয়ে বাইরে খেলাধুলা করছিলো। এ সময় হঠাৎ করে বজ্রপাত হলে শিশু আরাফাত মারা যায়।
এদিকে নওগাঁ সদর মডেল থানার ওসি তোরিকুল ইসলাম জানান, নওগাঁ সদর উপজেলার সরিজপুর গ্রামের হাসেমের ছেলে একাদশ শ্রেণীর শিক্ষার্থী রফিকুল ইসলাম (১৯) ও একই গ্রামের জাহের আলীর ছেলে আফজাল হোসেন (৪৫) আম কুড়াতে বাহিরের একটি বাগানে যায়। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
এছাড়াও আত্রাই থানার ওসি বদরোদ্দোজা জানান, মাঠে বোরো ধান কাটার সময় বজ্রপাতে দুই ধান কাটা শ্রমিকের মৃত্যু হয়েছে। বিকেল ৪টার দিকে নওগাঁর আত্রাই উপজেলার বিশা ইউনিয়নের দর্শন গ্রামের বোরো ক্ষেতে কাজ করার সময় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- রাজশাহীর বাঘা উপজেলার থাইয়েরহাট গ্রামের হাতেম আলীর ছেলে রতন ইসলাম (২০) ও একই গ্রামের আফতাব উদ্দিনের ছেলে মোহাম্মদ মিলন (২২)।
নিহত ওই দুই শ্রমিক দর্শন গ্রামের সুনীল চন্দ্রের জমির বোরো ধান কাটার কাজ করছিলো। এ সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়।
পরিচয় নিশ্চিত করে পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হবে বলেও জানান ওসি বদরোদ্দোজা।

খাগড়াছড়ি
খাগড়াছড়িতে পৃথক ঘটনায় বজ্রপাতে মা ও ছেলেসহ ৩ জনের মৃত্যু হয়েছে। শনিবার দুপুরে জেলা সদরের বটতলী ও ভাইবোনছড়া এলাকায় এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- জেলা সদরের বটতলা এলাকার বাসিন্দা সানু মারমা (২২) এবং ভাইবোনছড়া এলাকার বাসিন্দা নেওম্রাসং মারমা (৪৫) ও তাঁর ছেলে থোয়াইপ্রু মারমা (২০)।
ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা জানান, মারমা সংসদ এলাকায় বাড়ির বারান্দায় দুপুরের খাবার খাওয়ার সময় বজ্রপাত হলে ঘটনাস্থলেই মা-ছেলের মৃত্যু হয়।
খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ তারেক মুহাম্মদ আব্দুল হান্নান জানান, দুপুরে মাঠে কাজ করার সময় বজ্রপাতে সানু মারমার মৃত্যু হয়।

ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়ার রুস্তমপুরে বজ্রপাতে জালাল মিয়া (৪৫) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শনিবার সকাল সাড়ে ৯টার দিকে বজ্রপাতের এ ঘটনা ঘটে।
হরিপুর ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান দ্বীন ইসলাম জানান, সকালে হালকা বৃষ্টির মধ্যে কৃষক জালাল মিয়া গরু নিয়ে জমিতে হালচাষ করতে যান। হালচাষের সময় আকস্মিক বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় তার হাল চাষ করার দুটি গরুও মারা যায়।

নাটোর
নাটোরের সিংড়ায় বজ্রপাতে ধানকাটা দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। শনিবার বিকেলে উপজেলার দর্শনগ্রামের একটি বিলে এ ঘটনা ঘটে।
নিহতরা হলেন- রাজশাহীর বাঘা থানার আফতাব হোসেনের ছেলে মিলন ও একই এলাকার হাসেম আলীর ছেলে রতন।
সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন ও স্থানীয়রা জানায়, রাজশাহীর বাঘা থেকে সিংড়ার দর্শনগ্রামের নিখিলের বাড়িতে চুক্তিতে ধান কাটতে আসে মিলন ও রতনসহ একদল শ্রমিক। বিকেলে তারা বিলের ওই জমিতে ধান কাটছিল। এ সময় বজ্রপাত হলে তারা দু’জন ঘটনাস্থলেই মৃত্যু হয়।
পরে অন্য শ্রমিকরা মরদেহ উদ্ধার করে বাড়িতে নিয়ে এসে পুলিশে খবর দেয়। পুলিশ লাশ দেখে নিহতদের পরিবারের কাছে হস্তান্তর করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া