adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফাতের বাবা দিলদার আহমেদের ব্যাংক হিসাবের তথ্য চেয়ে চিঠি

BABAনিজস্ব প্রতিবেদক : বনানীতে দুই ছাত্রীকে ধর্ষণ মামলার অন্যতম আসামি সাফাতের বাবা আপন জুয়েলার্সের মালিক দিলদার আহমেদের দেশি-বিদেশি অ্যাকাউন্ট, কোথায় কীভাবে লেনদেন হচ্ছে তা জানতে বাংলাদেশ ব্যাংককে চিঠি দিয়েছে শুল্ক গোয়েন্দা। ১১ মে বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ব্যাংককে এ চিঠি দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দার ডিজি ড. মইনুল খান।

তিনি বলেন, অনেক সাধারণ মানুষ শুল্ক গোয়েন্দা অফিসে ফোন করে ও ফেসবুক পেইজে দিলদার আহমেদের অবৈধ স্বর্ণ ও ডায়মন্ডের ব্যবসা সম্পর্কে তথ্য দিচ্ছেন। তাছাড়া পত্র-পত্রিকায় আসা খবরও আমলে নেওয়া হচ্ছে। তার স্বর্ণ ও ডায়মন্ড ব্যবসায় নজরদারি ও তদন্ত করে দেখা হচ্ছে।

মইনুল খান বলেন, “দিলদার আহমেদের উত্তরা, গুলশান, মৌচাকে সোনার দোকান আছে। তিনি অনেক টাকার মালিক। তিনি আগে কী ধরনের ব্যবসা করতেন। এত টাকার মালিক কীভাবে হলেন সেটা জানার চেষ্টা করা হবে।

“দেশে তো ১০ বছরে সোনার আমদানি নেই। সোনার খনিও নেই। এই সোনাগুলো তিনি কোথা থেকে কোন প্রক্রিয়ায় সংগ্রহ করছেন, দোকানে যেসব ডায়মন্ড বিক্রি করছেন সেগুলো আসল কি না। সেগুলোর ক্রয়-বিক্রয় প্রক্রিয়া স্বচ্ছ আছে কি না, শুল্ক সঠিকভাবে পরিশোধ করছেন কি না- এসব তথ্য অনুসন্ধান করবে কমিটি। ”

অভিযোগের সত্যতা মিললে দিলদার আহমেদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান শুল্ক গোয়েন্দার ডিজি ড. মইনুল খান।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া