adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুক্রবার বাংলাদেশ-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে ত্রিদেশীয় সিরিজ শুরু

BD-IRALANDক্রীড়া প্রতিবেদক : শুক্রবার (১১মে) বাংলাদেশ ও আয়ারল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে শুরু হচ্ছে ত্রিদেশীয় ক্রিকেট সিরিজ। আয়ারল্যান্ডের ডাবলিনে বাংলাদেশ সময় বিকাল ৩-৪৫ মিনিটে খেলা শুরু হবে। এই সিরিজ নিয়ে দারুণ আশাবাদী টাইগার অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা। তবে উদ্বোধনী ম্যাচে তিনি খেলতে পারছেন না। তার উপর আইসিসির এক ম্যাচের নিষেধাজ্ঞা থাকায় সাইড লাইনে দর্শকের ভ’মিকায় থাকতে হচ্ছে বাংলাদেশের নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটারকে। তার পরিবর্তে সাকিব আল হাসান এক ম্যাচের জন্য অধিনায়কের দায়িত্বপালন করবেন।  
দেশ ছাড়ার আগে মাশরাফি বলেছেন, শ্রীলঙ্কা সফরে আমরা যে পারফরম করেছি, সেই ধারাবাহিকতা আয়ারল্যান্ডেও ধরে রাখতে চাই। সবাই ভালো খেললে নিউজিল্যান্ড ও আয়ারল্যান্ডকে হারিয়ে সিরিজ জেতা মোটেও কষ্টের হবে না। মাশরাফি ইংল্যান্ডের চ্যাম্পিয়ন্স ট্রফি নিয়েও ভীষণ আশাবাদী।  
বাংলাদেশের সফরটা আয়ারল্যান্ডে হলেও দলের মূল উদ্দেশ্য আগামী জুনে ইংল্যান্ডে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফি। ওই আসরে নিজেদের প্রস্তুত করতেই মূলত আয়ারল্যান্ড সফর। শুধু বাংলাদেশ নয়, ত্রিদেশীয় সিরিজের অপর দুই দল স্বাগতিক আয়ারল্যান্ড আর নিউজিল্যান্ডও এই সিরিজ দিয়ে নিজেদের প্রস্তুত করে নেবে চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য। ইংল্যান্ডের কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়াতে বাংলাদেশ ক্রিকেট দল সরাসরি আয়ারল্যান্ডে না গিয়ে ইংল্যান্ডে ১০ দিনের ট্রেনিং ক্যাম্প করেছে। সেখান থেকে গত রোববার আয়ারল্যান্ডের বেলফাস্টে পৌঁছায় মাশরাফিবাহিনী। দুই দিনের অনুশীলন শেষ করে আয়ারল্যান্ডে ‘উলফস’ দলের বিরুদ্ধে প্রাকটিস ম্যাচ খেলে টাইগাররা।
শুক্রবার সিরিজের মূল লড়াইয়ে নামার আগে গত মঙ্গলবার দলপতি সাকিব বলেছেন, আমাদের লড়াই হবে মূলত নিউজিল্যান্ডের বিরুদ্ধে। তাই বলে আমি আয়ারল্যান্ডকে মোটেও দুর্বল ভাবছি না। স্বাতিক হিসাবে তারাও অনেক শক্তিশালী। সাকিব এও বলেছেন, জুনে ইংল্যান্ডে অনুষ্ঠেয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভালো খেলে বাংলাদেশ আইসিসি র‌্যাঙ্কিংয়ে ৬ নম্বরে পৌঁছাতে সক্ষম হবে। তবে তার আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ভাল পারফরম করতে হবে বলে মনে করেন সাকিব। ডাবল লিগ পদ্বতির এই সিরিজ প্রতিটি দল একে অপরের বিরুদ্ধে দু’বার করে মোকাবিলা করবে। প্রতিটি ম্যাচই হবে ডাবলিনে, বাংলাদেশ সময় বিকাল ৩-৪৫ মিনিটে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া