adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কিং আর্থারের তলোয়ার নিয়ে ঢাকায় বেকহাম

devid-backhamবিনােদন ডেস্ক :  বিশ্বের অন্যান্য দেশের মতো শুক্রবার রাজধানীর স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে ‘কিং আর্থার : লিজেন্ড অব দ্য সোর্ড’। ‘শার্লক হোমস’-খ্যাত পরিচালক গাই রিচির পরিচালনায় অভিনয় করেছেন চার্লি হুন্নাম, আস্ত্রিদ বার্গেস ফ্রিজবে, জুড ল, এরিক বানাসহ অনেকে। এর মধ্যে রয়েছে চমক জাগানিয়া একটি নাম— ডেভিড বেকহাম।
জনপ্রিয় এই ইংলিশ ফুটবল তারকাকে অভিনেতা হিসেবে দেখা যাবে এই ছবিতে। সম্প্রতি টুইটার ও ইনস্টাগ্রামে কিছু ছবি প্রকাশ করেছেন তিনি। যেখানে দেখা যায় বেকহাম একজন সৈনিকের পোশাকে সজ্জিত। তার কোমরে তলোয়ার এবং তাকে দলনেতার ভঙ্গিতে দাঁড়িয়ে থাকতে দেখা যায়।
এছাড়াও আরেকটি ছবিতে দেখা যায়, একেবারে অচেনা এক বেকহামকে। তিনি যেন কয়েক শ বছর আগের কোনো যোদ্ধা। ইউরোপীয় পরিভাষায় ‘নাইট’। তরবারির আঘাতে ক্ষতবিক্ষত তার মুখ। দাঁতে সবুজ আভা। এবড়ো-থেবড়ো করে কাটা চুল। দৃষ্টিতে আদিম রুক্ষ্মতা।
এর আগে বেকহামকে কয়েকটি ডকুমেন্টারিতে দেখা গেলেও, এই প্রথম তাকে কোন সিনেমায় পূর্ণাঙ্গ অভিনেতার চরিত্রে দেখা যাবে।

কল্পকাহিনীভিত্তিক ‘কিং আর্থার : লিজেন্ড অব দ্য সোর্ড’-এ দেখা যাবে ছোটবেলায় বাবা-মাকে হারানো এক রাজপুত্রের জীবনের দ্বন্দ্ব-সংঘাত এবং দুঃসাহসী কর্মকাণ্ডের কাহিনী।
কিং আর্থারের ম্যাজিক নিয়ে যুগে যুগে অসংখ্য মিথ গড়ে উঠেছে। মিথ বলে— তার তলোয়ারটি পাথরের ভিতর আটকানো ছিল। অলৌকিক শক্তি দিয়ে সেটিকে নিজের আয়ত্তে আনেন তিনি। ষষ্ঠ শতাব্দীতে তিনি ইংল্যান্ড, আইয়ারল্যান্ড, আইসল্যান্ড, নরওয়ে ও গল রাজ্য জয় করেন। ইতিহাসবিদদের মতে, দ্বিতীয় শতাব্দীর রোমান কমান্ডার লুসিয়াস আর্টেরিস কাস্টাস-ই কিং আর্থার।
তবে তাকে ঘিরে মিথ থেমে থাকেনি। কল্পকাহিনী নিয়ে যায় প্রাচীন নগরী রোমে। এই নগরীর হ্যাডরিয়ান্স ওয়াল সীমান্তবর্তী দক্ষিণাঞ্চল ‘ব্রিটানিয়া’ শাসন করতেন রোমান পরিবারের যোগ্য উত্তরাধিকারী ‘কিং আর্থার’। রাজ্য পরিচালনা শুরুর কিছু দিনের মধ্যেই বিষন্নতায় আক্রান্ত হন তিনি। হঠাৎ একদিন অজানা জাদুবলে বন্দী হয়ে চেতনা হারিয়ে ফেলেন তিনি। রাজ্য অধিপতির এমন অবস্থার কথা জানতে পেরে হ্যাডরিয়ান্স ওয়ালের আরেকজন ক্ষমতার উন্মাদ শাসক অধিপতি এই ব্রিটানিয়া রাজ্য দখলে আগ্রহী হয়। তবে সম্মুখ সমরে রাজ্য দখলের ক্ষমতা ফোমোরিয়ান্সের ছিল না বলে কালো জাদুর প্রয়োগ ঘটিয়ে রাজ্য দখলের নীলনকশা করতে থাকে। তারই পরিকল্পনা মতে প্রথমে ব্রিটানিয়া রাজ্যে কালো জাদুর প্রয়োগ নিশ্চিত করতে ভেঙে ফেলা হয় ‘হলি গ্রেইল’। এভাবেই শুরু হয় জাদুর খেলা। তার বিরুদ্ধে লড়ে যান কিং আর্থার। একদিকে জাদু অন্যদিকে সাহসী যোদ্ধা কিং আর্থারের বীরত্বের গল্প ছবিটিকে পূর্ণতা দেয়।

 

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া