adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চীন ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালালাে কোরিয়া উপদ্বীপে

KOREAআন্তর্জাতিক ডেস্ক : কোরিয়া উপদ্বীপের কাছে নতুন ক্ষেপণাস্ত্রের পরীক্ষা চালিয়েছে বেইজিং। বোহাই সাগরের উত্তর-পূর্বে চীনা সামরিক বাহিনী সম্প্রতি এ ক্ষেপণাস্ত্র পরীক্ষা করে বলে জানায় চীনের প্রতিরক্ষা মন্ত্রণালয়। গত মঙ্গলবার চীনা সংবাদমাধ্যম সিনহুয়া এ তথ্য নিশ্চিত করেছে।  

মন্ত্রণালয় থেকে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়, চীনের নিরাপত্তার জন্য সৈন্যদের যুদ্ধ করার ক্ষমতা বাড়ানোর জন্য এই পরীক্ষা করা হয়। বিবৃতিতে আরও জানানো হয়, তারা প্রত্যাশিত ফল পেয়েছেন। কিন্তু পরীক্ষা কবে সম্পন্ন করা হয় তা নির্দিষ্ট করে জানানো হয়নি।

উল্লেখ্য, দক্ষিণ কোরিয়ায় ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা থাড মোতায়েনের পর গত মাসে চীন ঘোষণা করে জাতীয় নিরাপত্তা রক্ষার জন্য তারা সামরিক মহড়া ও নতুন ক্ষেপণাস্ত্র পরীক্ষা চালিয়ে যাবে। থাড প্রতিরক্ষা ব্যবস্থা মোতায়েনের বিরোধিতা করে চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেন, কোরিয়া সমস্যা সমাধানে শান্তিপূর্ণ পদক্ষেপই হবে সবচেয়ে সঠিক উপায়। কোরিয়া উপদ্বীপে শান্তিপূর্ণ অবস্থা বজায় রাখার জন্য উত্তর কোরিয়াকে চীন আহ্বান করে সকল পরমাণু কর্মসূচী ও ক্ষেপণাস্ত্র পরীক্ষা বন্ধের জন্য। এর বদলে যুক্তরাষ্ট্র ও দক্ষিণ কোরিয়া তাদের সামরিক মহড়া বন্ধ রাখবে বলে প্রতিশ্রুতি দেয় চীন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া