adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এ কেমন আউট!

OUTস্পোর্টস ডেস্ক : ধরেই নিযেছিলেন নিখুঁত ইয়র্কারে ক্লিন বোল্ড হয়ে গিয়েছেন তিনি। কিন্তু ভুল ভাঙল উইকেটের দিকে তাকিয়ে। এ কী অবাক কা-! এমন কা- ক্রিকেট ইতিহাসে কেউ দেখেছে বলে তো মনে হয় না। মেলবোর্নের স্টার্থমোর হাইটস এবং মুনি ভ্যালির মিড ইয়ার ক্রিকেট অ্যাসোশিয়েশনের খেলা চলছিল। ব্যাট করছিলেন মুনি ভ্যালির যতীন্দ্র সিংহ। হঠাৎই স্ট্যাম্পের আওয়াজ শোনেন। কিন্তু পিছনে ঘুরে উইকেটের অবস্থা দেখতে গিয়ে যতীন্দ্র সিংহের চোখ কপালে ওঠার জোগাড়।
দেখা গেল, বলের ধাক্কায় উইকেটের মিডল স্টাম্পটি উড়ে গিয়েছে। কিন্তু দু’টো স্টাম্পে ভর করে দিব্যি উইকেটের মাথায় চড়ে বসে আছে বেল দু’টো। তা হলে কি আউট হলেন যতীন্দ্র? এই প্রশ্ন ভাবিয়ে তুলেছিল আম্পায়ারকেও। ততক্ষণে ক্রিকেটারদের ভিড়ও জমে গিয়েছে উইকেটের পাশে। সকলেই অবাক এই অদ্ভুত কা- দেখে।
মুনি ভ্যালির ক্যাপ্টেন ওজবাম জানান, যতীন্দ্র বোল্ড হয়েছেন দেখতে পান তিনি। সেই সময় তিনি বাউন্ডারির কাছে ছিলেন। কিন্তু উইকেটের পাশে ভিড় জমতে থাকায় কাছে এসে দেখেন মাঝের উইকেট পড়ে গেলেও, বেল রয়েছে যথাস্থানে। এরপরেই আম্পায়ার সকলের সঙ্গে আলোচনা করে ঠিক করেন যতীন্দ্র আউট হয়েছেন। তবে এমন ঘটনা ঘটলে কী করা উচিত সে সম্পর্কে কোনও সঠিক নির্দেশিকা জানা নেই বলে জানান আম্পায়ার।
মিড ইয়ার ক্রিকেট অ্যাসোশিয়েশনের প্রেসিডেন্ট নীল ড্যালি বলেন, ‘এক্ষেত্রে মিডল স্টাম্পটি পুরোপুরি ছিটকে না গিয়ে বলের ধাক্কায় ¯্রফে উপড়ে গিয়েছিল। আর সেই কারণেই এই ঘটনা ঘটেছে। তবে আম্পায়ার একেবারে সঠিক সিদ্ধান্তই দিয়েছেন।’
তবে ওজবাম আউট দিলেও সেই সিদ্ধান্ত নিয়ে ইতিমধ্যেই বিতর্ক শুরু হয়েছে। এই রকম ক্ষেত্রে কী করা উচিত তা ঠিক করতে ক্রিকেটের রুল বুকে পরিবর্তনের কথাও বলেছেন অনেকেই। ইন্টারনেট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া