adv
২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেই নীলা মার্কেটসহ পূর্বাচলের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে রাজউক

Rajukনিজস্ব প্রতিবেদক : ঢাকার পূর্বাচল ও ঈছাপুরার আশপাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। বালু নদীর পাড়ে ওই এলাকায় এর আগেও কয়েক দফা উচ্ছেদ প্রচেষ্টা চালানো হলেও প্রভাবশালীদের কারণে ব্যর্থ হয়।৮ মে সোমবার সকালে সেখানে ফের শুরু হয় রাজউকের অভিযান।

অভিযানে নীলা মার্কেটসহ বেশ কয়েকটি পাকা স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। এসময় ঘটনাস্থলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পর্যাপ্ত সংখ্যক সদস্য মোতায়েন ছিল।  

কার্যত বালু নদীর ওপারে রাজউকের পূর্বাচল প্রকল্প শুরুর পর থেকেই এর আশপাশ ও ঈছাপুরা এলাকায় অবৈধ স্থাপনা তৈরির হিড়িক পড়ে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দেওয়া নোটিশের তোয়াক্কা না করে একের পর এক পাকা দালানও তোলা হয়। তাই ওই সব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিতে মাঠে নামে রাজউক।  

পূর্বাচলে ক্রিকেট স্টেডিয়াম করার পরিকল্পনা ছিল সরকারের। কিন্তু পূর্বাচল আবাসনে স্টেডিয়ামের জন্য বরাদ্দকৃত জমি ‘আওয়ামী লীগের নাম ভাঙিয়ে দখল করে নিয়েছিলেন রূপগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি আলম নীলা। জায়গাটি জবরদখল করে গড়ে তোলা হয় শতাধিক দোকানপাটের ‘নীলা মার্কেট’। মার্কেটটি জমিয়ে তুলতে প্রতি রাতেই বসতো অশ্লীল নৃত্য, জুয়া ও মাদকের আসর। এসব বিষয় নিয়ে গত ২৪ এপ্রিল দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকায় 'পূর্বাচলে ক্রিকেট স্টেডিয়ামের জমি দখল করে মার্কেট, দেখার কেউ নেই' শিরোনামে প্রতিবেদন প্রকাশিত হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া