adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রকিবুল সবাইকে ছাড়িয়ে গেলেন

Rakibuilক্রীড়া প্রতিবেদক : এক সময়ে জাতীয় দলে নিয়মিত খেলতেন। এরপর হারিয়ে যাওয়া রকিবুল হাসানের আর জাতীয় দলের জার্সি গায়ে জড়ানো হয়নি। এখন শুধু ঘরোয়া ক্রিকেটে। আর সেখানেই সবাইকে পেছনে ফেলে রেকর্ড গড়লেন রকিবুল। তবে জাতীয় দলের সাবেক মিডল অর্ডার ব্যাটসম্যানের ১৯০ অনবদ্য ইনিংসও হার এড়াতে পারেনি তাঁর দল মোহামেডান। হেরেছে ২৭ রানে।

রবিবার বিকেএসপির ৪ নম্বর মাঠে প্রথমে ব্যাট করে লিটন দাশের ১৩৫ ও নাজমুল হোসেনের ১১০ রানের  ওপর ভর কের ৩৬৬ রান সংগ্রহ করে আবাহনী।  এছাড়া শুভাগত হোমের ব্যাট থেকে আসে ৪৮ রান।

বিশাল লক্ষ্য তাড়া করতে নেমে ৩৮ রানে ৩ উইকেট হারিয়ে ফেলে মোহামেডান। সেখান থেকে চতুর্থ উইকেটে আসালঙ্কাকে (৬৩) নিয়ে ১৭৫ রানের জুটিতে মোহামেডানকে চালকের আসনে নিয়ে আসেন রকিবুল। ৩০ বলে ফিফটি ছোঁয়া রকিবুল পরে ৬২ বলে হাঁকান সেঞ্চুরি।  

এরপর সঙ্গী আসালঙ্কাকে হারাতেই আবারও আসা যাওয়ার মধ্যে চলে যায় মোহামেডানের ব্যাটসম্যানরা। তারপরও একপ্রান্ত আগলে রেখে দলকে জয়ের বন্দরের পৌঁছে দেওয়ার চেষ্টা চালিয়ে যান রকিবুল।  

তবে বাকিদের ব্যর্থতায় জয় নিয়ে মাঠ ছাড়তে পারেননি তিনি। ইনিংসের ৪ বল বাকি থাকতে ১৯০ রানে সাজঘরে ফেরেন তিনি। তার ১৩৮ বলের ইনিংসে ছিল ১৭টি চার ও ১০ ছক্কার মার। এতেই ২০১৪-১৫ মৌসুমে চামুরা কাপুগেদারার ১৬১ রানের ইনিংসকে টপকে লিস্ট ‘এ’ ঢাকা প্রিমিয়ার লিগের সর্বোচ্চ ইনিংসের রেকর্ড গড়েছেন রকিবুল।  

তবে প্রথম শ্রেণিতে প্রথম বাংলাদেশি ট্রিপল সেঞ্চুরিয়ান একটুর জন্য হতে পারলেন না লিস্ট ‘এ’তেও প্রথম ডাবল সেঞ্চুরিয়ান। তবে সেটা না হলেও অন্যদের পেছনে ফেলে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে পেরেছেন এটাই বা কম কিসের?

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া