adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুক্তিযোদ্ধা ফারুক হত্যা- এমপি রানার জামিন অাবার স্থগিত


ranaডেস্ক রিপাের্ট : মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিন ফের স্থগিত করেছে আপিল বিভাগ।  

৮ মে সোমবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বে তিন সদস্যের আপিল বেঞ্চ চার সপ্তাহের জন্য জামিন স্থগিত রাখার আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর এমপি রানার পক্ষে ছিলেন সিনিয়র আইনজীবী আব্দুল বাসেত মজুমদার।  

এর আগে ১৩ এপ্রিল এমপি রানার জামিনের আবেদন মঞ্জুর করে তাকে জামিন দেয় হাই কোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আবেদন করে। ১৬ এপ্রিল তার জামিন স্থগিত করে আপিল বিভাগ।

গত ৩০ মার্চ এমপি রানার জামিনের বিষয়ে জারি করা রুল উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে হাই কোর্টের একটি বেঞ্চ। এর আগেও কয়েক দফায় হাই কোর্টে রানার জামিনের আবেদন নাকচ হয়।  

২০১৩ সালের ১৮ জানুয়ারি টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের নেতা ফারুক আহমেদের গুলিবিদ্ধ লাশ স্থানীয় কলেজপাড়ার বাসার কাছ থেকে উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ফারুকের স্ত্রী বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে টাঙ্গাইল সদর থানায় মামলা দায়ের করেন। ওই মামলায় পরে এমপি রানাকে আসামি করা হয়। গত বছরের ১৮ সেপ্টেম্বর তিনি আত্মসমর্পণ করলে আদালত তাকে কারাগারে পাঠায়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া