adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গয়েশ্বর বললেন -শেখ হাসিনার ইচ্ছা পূরণ করতেই এরশাদের জোট

GOASSORনিজস্ব প্রতিবেদক : শেখ হাসিনার ইচ্ছা পূরণ করতেই হুসেইন মুহাম্মদ এরশাদ জোট গঠন করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আর শেখ হাসিনার ইচ্ছা যদি এরশাদ পূরণ করতে চায় সেটাও সম্ভব নয়- বলেন তিনি।

৮ মে সোমবার বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে ঢাকা মহানগর বিএনপির (উত্তর) আয়োজিত এক কর্মীসভায় তিনি এ মন্তব্য করেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, শেখ হাসিনাকে সহযোগিতা করতে এবং তার ইচ্ছা পূরণ করতেই এরশাদ জোট করেছেন। ‘জোট, মহাজোট এবং বিশ্ব জোট’- এমনিতেই তিনি ‘এরশাদ’ বিশ্ব বেহায়া। আর তাদের ডাইরেক্টর এক জায়গায়। কারণ হাসিনারাকে যে চালায় এরশাদকে সেই চালায়। আওয়ামী লীগের সাধররণ সম্পাদক ওবায়দুল কাদের সাম্প্রতিক বক্তব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, আমার মনে হয় তিনি ’ওবায়দুল কাদের’ ‘প্রতিবন্ধি’। একটি বড় রাজনৈতিক দলের একজন বড় নেতা, একথাগুলো শোভাও পায় না। কিন্তু আচারণ এবং কথাবাতায় আমার তাই মনে হয়। কারণ তার কথায় ধারাবাহিকতায় নাই। একবার বলে দলে কাউয়া ডুকছে, আবার বলে টাকা পয়সা নিয়ে পালাতে হবে। আমি বুঝতে পারি না। তিনি কি ভারসাম্য সামলাতে পারছেন না, না কি অন্য কোন দুশ্চিন্তা আছে।

গয়েশ্বর বলেন, অনেকেই বলেন, বিএনপি অনেক দূর্বল। আমি বলতে চাই, বিএনপির চেয়ে অনেক বেশী দূর্বল বর্তমান সরকার। কারণ সরকার আরেকটি নির্বাচন ২০১৪ সালের মত করতে পারবে না। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে ছাড়া আরেকটি নির্বাচন করতে পারবে না। সুতরাং খালেদা জিয়া, তারেক রহমান ও মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বিরুদ্ধে মামলা দিয়ে কোন কিছু রক্ষা করা সম্ভব নয়- বলে সরকারের প্রতি হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। নেতাকর্মীদের উদ্দেশ্য করে বিএনপির এ নেতা বলেন, আমার মনে হয়, আমাদের মধ্যে সমন্বয়ের অভাব রয়েছে। কিন্তু আমরা সবাই সমন্বয়ের মাধ্যমে এবং একটি কমান্ডের মাধ্যমে যদি আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি তাহলে হাসিনাকে তারিখ দেওয়ার দরকার হবে না। তাকে যেতে হবে এবং যাওয়ার সেই পর্যায়ে সে আছেন।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি মুন্সি বজলুল বাছিদ আঞ্জু’র সভাপতিত্বে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, চেয়ারপারসনের উপদেষ্টা আমির খসরু মাহমুদ চৌধুরী, যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী-খান সোহেল, ঢাকা মহানগর বিএনপির (উত্তর) সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসান প্রমুখ বক্তব্যে রাখেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া