adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভেনেজুয়েলায় মাদুরোর বিরুদ্ধে রাস্তায় নেমেছে নারীরা

V V Vআন্তর্জাতিক ডেস্ক : ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরোর শাসনের বিরুদ্ধে চলমান আন্দোলনে যোগ দিয়েছেন শত শত নারী। বিরোধী দলীয় এমপিদের নেতৃত্বে সাদা পোশাক পরা নারীরা রাজধানী কারাকাসে বিক্ষোভ মিছিল করেন।

এই মিছিলে নিরাপত্তা বাহিনীর সদস্যদের বিরুদ্ধে দমন-পীড়নের অভিযোগ উঠেছে। কয়েক সপ্তাহের এই বিক্ষোভে অন্তত ৩৬ জন মারা গেছে এবং আহত হয়েছেন কয়েকশ। এই ঘটনায় যুক্তরাষ্ট্র উদ্বেগ প্রকাশ করেছে। জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালে এই ঘটনাকে ‘সহিংস দমন-পীড়ন’ হিসেবে উল্লেখ করেছেন। এক বিবৃতিতে নিকি নিজ দেশের মানুষের মৌলিক অধিকার হরণ করার জন্য মাদুরোকে অভিযুক্ত করেন। সেই সঙ্গে তিনি বলেন, মাদুরো তার দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক সংকট আরো বাড়িয়েছেন।

এদিকে হোয়াইট হাউস জানিয়েছে, প্রেসিডেন্ট ট্রাম্পের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা এইচআর ম্যাকমাস্টার শুক্রবার ভেনেজুয়েলার বিরোধী নিয়ন্ত্রিত গণপরিষদের সভাপতি জুলিও বোর্গেসের সঙ্গে দেখা করেন।

হোয়াইট হাউসের প্রেস সচিব স্প্যান স্পাইসার বলেন, এ সময় তারা ভেনেজুয়েলার রাজনৈতিক বন্দিদের মুক্তি এবং একটি অবাধ ও গণতান্ত্রিক নির্বাচনের প্রয়োজনীয়তার কথা স্বীকার করেন। এর আগে ভালেন্সিয়া নগরীতে এক সহিংসতায় এক যুবক গুলিতে নিহত হয়। ভিডিও চিত্রে কারাকাসে একটি সাঁজোয়া যানকে বিক্ষোভকারীদের ওপর উঠতে দিতে দেখা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া