adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ত্রিদেশীয় সিরিজে ইমরুল সুযোগ পাবেন তো?

imrul picএম.এ.রাশেদ : বাংলাদেশ ক্রিকেট দল ইংল্যান্ডে কন্ডিশনিং ক্যাম্প শেষ করে এখন আয়ারল্যান্ডে। মুশফিক, সাব্বিরা ইংল্যান্ডে দুটো প্রস্তুতি ম্যাচ খেলেছে। যদিও ওই দুটি ম্যাচে বাংলাদেশের অন্যতম সেরা তিন ক্রিকেটার মাশরাফি, সাকিব ও মুস্তাফিজ খেলেননি। কারণ সাকিব ও মুস্তাফিজ আইপিএলে ব্যস্ত ছিলেন। অন্যদিকে মাশরাফির  স্ত্রীর অসুস্থ থাকার কারণে টিম ম্যানেজমেন্ট থেকে ছুটি নিয়ে হঠাৎ কন্ডিশনিং ক্যাম্প ছেড়ে ঢাকায় চলে আসেন।  সে যাই হোক, দেশসেরা অন্যতম এ তিন তারকা আয়ারল্যান্ডে দলের সঙ্গে যোগ দিয়েছেন।
আগামী ৭ মে বাংলাদেশ উড়ে যাবে আয়ারল্যান্ডে। সেখানেও আয়ারল্যান্ডের সাথে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে টিম বাংলাদেশ। এরপর স্বাগতিক আয়ারল্যান্ড ও নিউজিল্যান্ডের বিপক্ষে ত্রিদেশীয় সিরিজ শুরু হবে। ১২মে বাংলাদেশ প্রথম ম্যাচ খেলবে আয়ারল্যান্ডের বিপক্ষে।
গত ৫মে শুক্রবার ২য় প্রস্তুতি ম্যাচে মুস্তাফিজের সাসেক্সের বিপক্ষে ৯ উইকেটে ৩১৪ রানের  চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করায় সফরকারীরা। যাতে উড়ন্ত সূচনা এনে দিয়েছিলেন  ওপেনার ইমরুল কায়েস। সেদিন মাত্র ৬ রানে ফিরে যান নরডোকের  বিপক্ষে ১ম প্রস্তুতি ম্যাচে ৭৩ রানের দুর্দান্ত ইনিংস খেলা জাতীয় দলে তামিমের নিয়মিত ওপেনিং সঙ্গী সৌম্য সরকার। এরপর সাব্বিরকে সঙ্গে নিয়ে এগিয়ে নেন ইনিংস। ৪৫ বলেই পূরণ করেন হাফসেঞ্চুরি। বাংলাদেশ ইনিংসের শতরান পূরণ করে ১৮তম ওভারেই। দুর্দান্ত খেলা ইমরুল অবশ্য ৯২ রানে রিটায়ার্ড আউট হয়ে যান। বাকিদের খেলার সুযোগ দিতেই মূলত; সেঞ্চুরি করতে পারেনি মেহেরপুরের এ ক্রিকেটারের।সেদিন সাসেক্স একাদশকে ১৩৪ রানে হারিয়ে ক্যাম্পেইনের প্রথম জয় তুলে নিয়েছিল বাংলাদেশ দল। ওই ম্যাচে মজার বিষয় ছিল মাহমুদুল্লাহ রিয়াদ ও শফিউল ইসলাম বাংলাদেশের বিপক্ষেই খেলেছিলেন।
আগামী ১২মে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক আয়ারল্যান্ড ম্যাচের প্রথম মূল একাদশে তামিমের ওপেনিং সঙ্গী কে হচ্ছেন? সৌম্য না ইমরুল?
২০১৫ সালে বাংলাদেশের দক্ষিণ অফিকা সিরিজে দারূণ ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হওয়া সৌম্য সরকারকে ২০১৬ সালের এশিয়া কাপ, ভারতে অনুষ্ঠিতব্য টি-টুয়েন্টি বিশ্বকাপ, আফগানিস্তান ও ইংল্যান্ড দুটি হোম সিরিজে   সৌম্যকে ঠিক সৌম্যর মত স্বরুপে দেখা যায়নি। যদিও নিউজিল্যান্ড সিরিজ থেকে তিনি মোটামুটি ফর্মে ফিরেছেন।
অন্যদিকে ইংল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে ফতুল্লায় প্রস্তুতিমূলক ম্যাচে সেঞ্চুরি করে নির্বাচকদের আস্থার প্রতিদান দিয়ে ১ম ওয়ানডেতে তামিমের সঙ্গী হিসেবে নেমেই সেঞ্চুরি করেছিলেন। যদিও শেষদিকে ব্যাটসম্যানদের ব্যর্থতায় ম্যাচটি বাংলাদেশ ২১ রানে হেরেছিল।
আসলে ইমরুল টেস্টে বাংলাদেশ জাতীয় দলের নিয়মিত তামিমের ওপেনিং সঙ্গী হলেও ওয়ানডেতে নিয়মিত মূল একাদশেই সুযোগ পাচ্ছেন না সৌম্য সরকারের জন্য। যদিও ইমরুল যখনই সুযোগ পাচ্ছেন নিজেকে মেলে ধরছেন। তাই আসন্ন  ত্রিদেশীয় সিরিজ ও চ্যাম্পিয়নস ট্রফিতে ইমরুলের খেলার সম্ভাাবনা কতটুকু থাকছে সেটাই প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া