adv
২৪শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সোমবার ক্রিকেটে মুখোমুখি আবাহনী-মোহামেডান

AKCনিজস্ব প্রতিবেদক : সোমবার (৮ মে) ঢাকা প্রিমিয়ার ক্রিকেটের এক সময়ের চির প্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডান মুখোমুখি হচ্ছে।
ফুটবল আর ক্রিকেট এই দুই দলের নব্বই দশক পর্যন্ত মোকাবেলা মানেই চার দিকে সাজ সাজ রব, রীতিমতো উৎসবের আমেজ। সৌভাগ্যবান ব্যক্তিরাই মাঠে বসে খেলা দেখতে পারতেন। কারণ ম্যাচের টিকিট পাওয়া ছিল তখন সোনার হরিণ। আর যারা পেতেন না তারা চোখ রাখতেন টিভি পর্দায়। কালের আবর্তে সেই উৎসব আমেজ হারিয়ে গেছে। হারিয়ে গেছে শেষ উত্তাপটুকুও। তবে ঐতিহ্যটা এখনও বিরাজমান। আর সেই ঐতিহ্যের লড়াইয়ে ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগে আগামীকাল সোমবার সাভারের বিকেএসপিতে মুখোমুখি হচ্ছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব।
এবারের আসরে বেশ শক্তিশালী দলই গড়েছে আবাহনী। তবে জাতীয় দলের তাঁবুতে চার জন ক্রিকেটার যোগ দেওয়ায় কিছুটা শক্তি খর্ব হয়েছে তাদের। এ তালিকায় আবাহনী একাই নয়। মোহামেডানেরও তিন ক্রিকেটার যোগ দিয়েছেন জাতীয় দলে। তবে রিজার্ভ বেঞ্চ যথেষ্ট শক্তিশালী হওয়ায় এগিয়ে আছে আবাহনী। সাদমান ইসলাম, আফিফ হোসেন, সাইফ হাসানের মতো তরুণরা ঘাটতিটা পুষিয়ে দিচ্ছেন দারুণভাবে। সে তুলনায় অনেকটাই পিছিয়ে মোহামেডান।
শক্তির তারতম্য যাই হোক না কেন, এবারের আসরে দুটি দলই লড়াই করছে সমান তালে। এখন পর্যন্ত ৭টি করে ম্যাচ খেলেছে দল দু’টি। আর তাতে জয়ও সমান ৫টি করে। যৌথভাবে পয়েন্ট তালিকারও দ্বিতীয় স্থানে আছে তারা। এবার লড়াই এগিয়ে যাওয়ার। মোহামেডানের সেরা তারকা তাইজুল ইসলামও ভাবছেন তাই, ‘যে কয়েকটি দল আছে সেই দলগুলো কিন্তু সবাই চ্যাম্পিয়নশিপ রেসে আছে। কেউ হয়তো একটা/দুটা বেশি জিতেছে। কেউ সমান আছে। আমরা খুব যে পিছিয়ে আছি তা না। আবাহনী ও মোহামেডান একই অবস্থায় আছে। যারা জিতবে কাল, তারাই এগিয়ে যাবে। সুপার লিগের জন্য হোক বা চ্যাম্পিয়নশিপ লড়াইয়ের জন্য হোক এগিয়ে যাবে। সে জন্য এ ম্যাচটি গুরুত্বপূর্ণ।’
আবাহনীর অধিনায়ক মোহাম্মদ মিঠুন অবশ্য এ ম্যাচকে আলাদা করে দেখতে রাজী নন। তার মতে সব ম্যাচই সমান গুরুত্বপূর্ণ। জিততে হলে সেরাটা খেলেই জিততে হবে। মোহামেডান- আবাহনী ম্যাচের কোন উত্তেজনা কাজ করে না তার, ‘বড় ম্যাচ বলতে কোন কথা নেই, সব ম্যাচই বড় ম্যাচ। হারলে ২ পয়েন্ট হারাবো আর জিতলে ২ পয়েন্ট পাবো। তাই সব ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই ছোট দল আর বড় দলের মধ্যে কোন পার্থক্য নেই। আমাদের জিততে হলে ভালো খেলেই জিততে হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া