adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

দরিদ্র মানুষের পাশে থাকার অঙ্গীকার শচীনের

SACHINস্পাের্টস ডেস্ক : ক্রিকেট ক্যারিয়ারে অজস্র রেকর্ড গড়েছেন শচীন টেন্ডুলকার। ১০০টি সেঞ্চুরি,টেস্ট-ওয়ানডে মিলিয়ে সর্বোচ্চ রান (৩৪৩৪৭) । এই কীর্তি হয়তো কীর্তি হয়েই থেকে যাবে। কিন্তু বাইশ গজকে বিদায় জানানোর পরেও মাস্টারব্লাস্টার রেকর্ড করতে পারেন। এটাই শচীন।  

ক্রিকেটের এ লিজেন্ড লন্ডনে ফেলোশিপ এশিয়ান অ্যাওয়ার্ডে ভূষিত হলেন। চতুর্থ এশিয়ান হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। এর আগে রবিশঙ্কর, স্যার বেন কিংসলে ও জ্যাকি চ্যান এই সম্মানে ভূষিত হয়েছেন।

২০১০ থেকে এই পুরস্কার দেওয়া হচ্ছে। উপমহাদেশের কৃতিদেরই এই পুরস্কার দেওয়া হয়ে থাকে। প্রথম বছরেই শচীন পেয়েছিলেন ‘লেবারা পিপল’স চয়েস’। শচীন এই অনুষ্ঠানে এসে জানিয়েছেন যে, চ্যারিটি ও একাধিক অনুষ্ঠানের মাধ্যমে টাকা তুলে গরীব মানুষদের সাহায্য করতে চান তিনি।  

‘সোলার লাইট’ দেওয়ার পরিকল্পনাও রয়েছে মাস্টারব্লাস্টারের। শচীন রাজ্যসভার সাংসদ হয়ে ইতিমধ্যেই দু’টি গ্রাম দত্তক নিয়েছেন। একাধিক সমাজসেবার সঙ্গে জড়িত তিনি। শচীনের চরিত্রের এই মানবিক দিকটাই তাঁকে অনন্য করে তুলেছে। ২০১৩-তে ক্রিকেটকে গুডবাই বলার পর শচীন এসব কাজেই নিজেকে ব্যস্ত রেখেছেন শেষ চার বছর।

সূত্র: কলকাতা টোয়েন্টিফোর

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া