adv
২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

সূচক কমলেও লেনদেন বেড়েছে

DSCনিজস্ব প্রতিবেদক : সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের দুই পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের নিম্নমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। তবে দুই বাজারেই বেড়েছে লেনদেন।ডিএসই ও সিএসই সূত্রে জানা গেছে।

৪ মে বৃহস্পতিবার সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতার মধ্য দিয়ে লেনদেন  শুরু হয়।  ৫০ মিনিট কাল এ প্রবণতা থাকলেও এরপর সূচক নি¤œমুখী হয়, যা শেষ পর্যন্ত অব্যাহত ছিল।

বৃহস্পতিবার ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৪০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৭ পয়েন্ট কমে অবস্থান করছে ২০৩৩ পয়েন্টে।
বৃহস্পতিবার লেনদেন হওয়া ৩২৫টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫১টির, কমেছে ১৩৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টি কোম্পানির শেয়ারের দাম। আর লেনদেন হয়েছে ৭৫৮ কোটি ৮৩ লাখ টাকার শেয়ার, যা আগের দিনের চেয়ে ৬৪ কোটি ৮৩ লাখ টাকা বেশি।

এদিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) ব্রড ইনডেক্স ১৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৪১৫ পয়েন্টে। দর বেড়েছে ১০২টির, কমেছে ১১০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেযারের দাম। আর লেনদেন হয়েছে ৫৯ কোটি ৬৭ লাখ ৩৬ হাজার টাকা।

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া