adv
৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

ভুল করে মন্ত্রীকে গুলি করে হত্যা

MONআন্তর্জাতিক ডেস্ক : সোমালিয়ার গণপূর্ত এবং পুনর্নির্মাণমন্ত্রী আব্বাস আবদুল্লাহ সিরাজিকে নিরাপত্তা প্রহরীদের গুলিতে নিহত হয়েছেন। মোগাদিসুতে তার গাড়ি লক্ষ্য করে আরেক সরকারি কর্মকর্তার নিরাপত্তা রক্ষীরা গুলি চালালে ৩১ বছর বয়সী সিরাজি মারা যান। ‘দুর্ঘটনাক্রমে’বা ‘ভুলে’ গুলি চালানো হয়েছে বলে দেশটির সরকারি এবং পুলিশ সুত্রগুলো জানিয়েছে।

সোমলিয়ার প্রেসিডেন্ট প্রাসাদের বাইরে সরকারি নিরাপত্তা প্রহরীরা ভুল করে সিরাজির গাড়ি লক্ষ্য করে গুলি চালায়। নানা সূত্র থেকে বলা হয়েছে, আরেক সরকারি কর্মকর্তার নিরাপত্তা রক্ষীরা ভুলক্রমে গুলি চালিয়েছে।

এক বিবৃতিতে সোমালিয়ার সরকার এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করেছে। এ ঘটনার তদন্ত হবে বলে জানিয়েছেন এক পুলিশ কর্মকর্তা।

সোমালিয়ার মন্ত্রিসভার সবচেয়ে কম বয়সী মন্ত্রী সিরাজি কেনিয়ার দাদাব শরণার্থী শিবিরে বড়ো হয়েছেন। এটি বিশ্বের সবচেয়ে বড় শরণার্থী শিবির হিসেবে পরিচিত। ২০১৬ সালে নির্বাচনে বিজয়ী হওয়ার পর তাকে মন্ত্রিসভার সদস্য করেন দেশটির প্রেসিডেন্ট মোহাম্মদ আবদুল্লাহি মোহাম্মদ।

সিরাজির এমন চমকপ্রদ উত্থানের কাহিনিকে সোমালিয়ায় ব্যাপক উৎসাহব্যঞ্জক হিসেবে বিবেচনা করা হয়। গত সিকি শতাব্দী ধরে অব্যাহত সংঘাত এবং অরাজকতায় জড়িয়ে রয়েছে দেশটি।

আল-কায়েদার সঙ্গে সম্পর্কিত জঙ্গি গোষ্ঠী আশ-শাবাব দেশটিতে নিয়মিত বোমা হামলা এবং হত্যাকাণ্ড চালিয়ে যাচ্ছে। অবশ্য সিরাজি হত্যায় এ গোষ্ঠী জড়িত থাকার কোনো আভাস এখনো পাওয়া যায়নি।

সূত্র: পার্স টুডে

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া