adv
২৪শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১০ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

কাশ্মিরে একদিনে দুই ব্যাংকে ডাকাতি

B B Bআন্তর্জাতিক ডেস্ক : ভারত নিয়ন্ত্রিত জম্মু ও কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীরা গত ৩ দিনে ৪টি ব্যাংক থেকে কয়েক লাখ রুপি লুট করেছে। ওই ঘটনায় ৫ পুলিশকর্মীসহ ব্যাংকের দুই নিরাপত্তা কর্মী নিহত হয়েছেন। আজ বুধবার বিচ্ছিন্নতাবাদীরা দু’ঘণ্টার ব্যবধানে পুলওয়ামা জেলায় দুটি ব্যাংক লুট করে। এই নিয়ে গত ২৪ ঘণ্টায় কাশ্মিরে পর পর তিনটি ব্যাংক ডাকাতির ঘটনা ঘটল।

আজ দুপুরে এলাকুয়াই দেহাতি ব্যাংকের এক শাখায় আচমকাই ব্যাংকের ভেতর ঢুকে পড়ে ৪ সশস্ত্র গেরিলা। ব্যাংককর্মীদের মাথায় বন্দুক রেখে প্রায় ৫ লাখ রুপি লুট করে নিয়ে পালিয়ে যায়। এরপরে পুলওয়ামায় জম্মু অ্যান্ড কাশ্মির ব্যাংকের নেহামা শাখায় বিচ্ছিন্নতাবাদীরা হামলা চালায়। সেখান থেকে এক লাখ রুপি লুট করে তারা।

তারা গতকালও একটি ব্যাংক লুট করে প্রায় ৬৫ হাজার রুপি নিয়ে পালিয়ে যায়।

গত সোমবার কুলগাম এলাকায় জম্মু-কাশ্মির ব্যাংকের একটি ক্যাশ ভ্যানে হামলা চালিয়ে ৫ লাখ টাকা নিয়ে পালিয়ে যায় বিচ্ছিন্নতাবাদীরা। এ সময় ৫ পুলিশ কর্মীসহ ৭ জন নিহত হয়। হামলাকারীরা পুলিশকর্মীদের রাইফেল নিয়ে যায়।

গত কয়েক মাসে দক্ষিণ ও মধ্য কাশ্মিরে কমপক্ষে ৬টি ব্যাংক লুট করার ঘটনা ঘটেছে।

এসব ঘটনায় জম্মুও কাশ্মিরের মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতি বলেছেন, ‘সন্ত্রাসীদের জিজ্ঞেস করুন, ব্যাংক লুট করে সেনাবাহিনীর সদস্যদের হত্যা করে তারা কী পাচ্ছে? আমি রাজ্যে শান্তি বজায় রাখাতে তরুণদের উদ্দেশ্যে আবেদন জানাচ্ছি।’

এদিকে আজ সকালে রাজৌরি জেলার লাম সেক্টরে নিয়ন্ত্রণরেখায় কর্মরত এক সেনা জওয়ান নিজ সার্ভিস রাইফেল দিয়ে গুলি চালিয়ে আত্মহত্যা করেছেন। ল্যান্স নায়েক বিশাল লোহার (৩৩) নামে কর্ণাটকের বাসিন্দা ওই জওয়ান ৫৪ রাষ্ট্রীয় রাইফেলসের হয়ে সীমান্তে মোতায়েন ছিলেন। পুলিশ ও সেনাবাহিনীর পক্ষ থেকে ওই ঘটনার পৃথক তদন্তের নির্দেশ দেয়া হয়েছে।

সূত্র: পার্স টুডে

জয় পরাজয় আরো খবর

Comments are closed.

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া