adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মির্জা আব্বাস বললেন- আ’লীগ লুটপাট করেছে তা প্রমাণিত

ABBASনিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগ গত ১০-১২ বছরে যে প্রচুর টাকা লুটপাট করেছে তা ওবায়দুল কাদেরের বক্তব্যে প্রমাণ হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস। রাজধানীর বকশীবাজারে অবস্থিত গোলাম মোর্শেদ কমিউনিটি সেন্টারে ২ মে মঙ্গলবার বিকেলে এক স্মরণ সভায় তিনি এ মন্তব্য করেন।

৩ মে বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক ও ঢাকা ৭ আসনের সাবেক সংসদ নাসির উদ্দিন আহমেদ পিন্টুর ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে নাসির উদ্দিন আহমেদ পিন্টু স্মৃতি সংসদ।

মির্জা আব্বাস বলেন, ‘কয়েকদিন আগে ওবায়দুল কাদের সাহেব (আ’লীগের সাধারণ সম্পাদক) বললেন আমাদের মনে হয় পলায়ণ বার্ষিকী পালন করতে হবে। আওয়ামী লীগ পালিয়ে বাঁচবে না! পালাতে হলে টাকা পয়সা নিয়ে পালাইয়েন। টাকা পয়সা নিয়ে পালাতে হবে, যদি আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে না পারে। এই কথাটা বিশাল অর্থবহ। একটা সিগন্যাল দেশের মানুষের প্রতি।

অপর দিকে সুনামগঞ্জে গিয়ে প্রধানমন্ত্রী বলেছিলেন, আমি থাকি বা না থাকি মানে প্রধানমন্ত্রী থাকি বা না থাকি আপনাদের পাশে থাকব। এ সব গুলো কথাই অর্থবহ। বিনা অর্থে কেউ কিছু বলেন নাই। এটা সকলের জন্যই সিগন্যাল। তবে ওবায়দুল কাদের সাহেব নিশ্চিত করেছেন উনারা গত ১০-১২ বছরে প্রচুর টাকা লুট-পাট করেছেন। এটা প্রমাণ হয়ে গেছে উনাদের বক্তব্যে। রাজনীতি করি আমরা ক্ষমতায় থাকতেও পারি নাও পারি। আমরাও তো ক্ষমতায় ছিলাম। আমরা কি পালায়া চলে গেছি নাকি? কেন যাই নাই? আমরা চুরি করি নাই, ইনশাল্লাহ বুকে জোর আছে। আমাদের নেতাকর্মীরা কখনো বলে নাই যে পালিয়ে যাব।’  

পালাতে হবে কেন? ওবায়দুল কাদেরের প্রতি এমন প্রশ্ন রেখে তিনি বলেন, ‘আপনারা কি চুরি করেছেন? জনগণ বলে আপনারা চুরি করেছেন, আমরা পত্রিকায় দেখি। অতঃপর উনি স্বীকার করলেন যে, হাঁ আমরা (আ’লীগ) চুরি করেছি, এ জন্য আমাদের (আ’লীগের) ছেলে মেয়েদের টাকা পয়সা নিয়ে পালাতে হবে।’

দেশকে নেতৃত্বশূন্য করতে দলের নেতা-কর্মীদের গুম, নির্যাতন, হত্যার করার হচ্ছে দাবি করে মির্জা আব্বাস বলেন, ‘আমি আওয়ামী লীগের নেতৃবৃন্দকে বলতে চাই ভাই ধরেই নেন আপনাদের ইচ্ছে মত যদি বিএনপি যদি শেষ হয়েই যায় তারপর কিন্তু এই প্রক্রিয়া চলতেই থাকবে। ওইটা আ লীগের ওপর গিয়েও ভর করবে একসময়। মনে রাখবেন আ লীগও থাকতে পারবে না।  

পিন্টুর মৃত্যু সম্পর্কে তিনি বলেন, পিন্টকে যারা হত্যা করেছে, বিএনপি নেতা কর্মীদের যারা হত্যা করেছে সঠিক তদন্ত কমিটি গঠন করে একদিন তাদের আসামির কাঠগড়ায় দাঁড় করানো হবে। সঠিকভাবে বিচার হবে। পৃথিবীতেও বিচার হবে আল্লাহর দরবারেও হবে।  

জাতীয়তাবাদী যুবদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক সাইদ হাসান মিন্টু'র সভাপতিত্বে স্মরণ সভায় আরও বক্তব্য রাখেন, পিন্টুর সহধর্মিণী নাসিমা আক্তার কল্পনা, বিএনপি'র সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, নির্বাহী কমিটির সদস্য বাবুল আহমেদ, ছাত্রদলের কেন্দ্রীর কমিটির সভাপতি রাজিব আহসান প্রমুখ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া