adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শচীনকে নিয়ে ছবি বানাতে ১০ হাজার ঘণ্টা গবেষণা!

shacheeস্পোর্টস ডেস্ক : তার জীবনটাই যেন উপন্যাস! আর সেই উপন্যাসের একের পর এক পাতা ওল্টালে বিস্ময়ের খনিটাই যেন নতুন করে ধরা দেয়। সেই অজানা খনির রহস্য অনেকটাই নাকি ভেদ হবে ‘শচীন : এ বিলিয়ন ড্রিমস’-এ!
শচীন টেন্ডুলকারের জীবন নিয়ে ছবি, যে ছবিতে সুদীর্ঘ ক্রিকেট জীবনের নানা অধ্যায় যেমন থাকবে, তেমনই থাকবে তার ব্যক্তিগত জীবনের অজানা ঘটনা। ছেলে, ভাই, স্বামী, বাবা- প্রত্যেক ভূমিকায় শচীন ঠিক কতখানি যতœবান, তুলে ধরা হবে সেসব কিছু। কিন্তু ভারতীয় ব্যাটিং কিংবদন্তির জীবন তুলে ধরা তো যে সে ব্যাপার নয়। তার জীবনের কোনো অধ্যায় তুলে ধরতে গিয়ে ভুলভ্রান্তি হলে, কোথাও কোনো খামতি থেকে গেলে কেউই ছেড়ে কথা বলবেন না। এর আগে সাবেক ভারত অধিনায়ক মোহাম্মদ আজহারউদ্দিনের বায়োপিক বানাতে গিয়ে পরিচালক ক্রিকেট মাঠের এ বর্ণময় চরিত্রকে তুলে ধরতেই পারেননি।
কিন্তু শচীনের জীবনী তুলে ধরতে গিয়ে এমন ভুল হলে কেউ ক্ষমা করবেন না। তাই তো অনেক খেটে ছবিটি তৈরি করা হয়েছে। শচীনের জীবনকে পর্দায় ফুটিয়ে তোলার জন্য নাকি এক অর্থে গবেষণাই করা হয়েছে।
১০ হাজার ঘণ্টা ধরে খুঁটিয়ে দেখা হয়েছে, শচীনের জীবনের নানা সময়ের সংরক্ষিত ফুটেজ! বিশেষ করে তার খেলোয়াড়ি জীবনের ফুটেজ। পরিশ্রমের কোনো বিকল্প নেই। জীবনে সফল হতে গেলে পরিশ্রম করতেই হবে, বারবার বলেছেন শচীন।
ক্রিকেট থেকে অবসর নিলেও, এই মন্ত্রে তিনি এখনও বিশ্বাসী। স্বাভাবিকভাবেই এ ছবির নির্মাতারাও শচীনের মন্ত্রকেই অক্ষরে অক্ষরে মেনেছেন। নিজেদের কাজে কতখানি সফল হলেন ছবির নির্মাতারা, তার উত্তর মিলবে শিগগিরই। আগামী ২৬ মে মুক্তি পাচ্ছে ছবিটি। ওয়েবসাইট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া