adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

ভারতীয় অভিনেতা হিসেবে প্রথম শাহরুখ খান!

Khan-sab-বিনোদন ডেস্ক : রূপালি পর্দার অভিনয়ে যতটা জনপ্রিয় অভিনেতা শাহরুখ খান, পর্দার বাইরেও তেমনি। আর একজন বক্তা হিসেবে বরাবরই অনন্য বলিউড বাদশাহ শাহরুখ।

নিজের বুদ্ধিদীপ্ত-শ্রুতি মধুর বক্তব্য দিয়ে দর্শকদের অনুপ্রেরণা ও আনন্দ দুটোই দিতে পারেন বলিউড কিং। তাই প্রথম ভারতীয় হিসেবে ডাক পেয়েছিলেন টেড (টেকনোলজি এন্টারটেইনমেন্ট ডিজাইন – TED)’র মঞ্চে বক্তব্য দেয়ার জন্য।

সম্প্রতি কানাডার ভ্যানকুভারে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে বক্তব্য দিয়েছেন শাহরুখ খান। ১৮ মিনিট ব্যাপী এই বক্তব্যে তিনি তুলে ধরেছিলেন বলিউডে তার উত্থানের গল্প। ১৪ বছর বয়সে বাবাকে হারানোর দুঃসহ স্মৃতিকথা।

শাহরুখ তার বক্তব্য শেষ করার সঙ্গে সঙ্গে উপস্থিত শ্রোতারা তাকে দাঁড়িয়ে সম্মান জানান। টেডের ইতিহাসে এটাও ছিলো প্রথমবারের মতো ঘটনা। এর আগে টেডের এই মঞ্চে বক্তব্য দিয়েছিলেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটন, মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস, অ্যাামাজন ও গুগলের প্রতিষ্ঠাতারা সহ আরও সফল নন্দিত ব্যক্তিত্বরা।

তাই এই মঞ্চে বক্তৃতা দিতে পেরে নিজেও উচ্ছ্বসিত বলিউড কিং। তিনি বলেন, ‘এটা খুবই আনন্দের ছিলো এবং অন্য যে কোনো মঞ্চের চাইতে এখানে বক্তৃতা করার অনুভূতিটা ভিন্ন।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া