adv
১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমাদের দেশে ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা হয়: মোহাম্মদ নাসিম

NASIMডেস্ক রিপাের্ট : ইন্দোনেশিয়া মুসলিম সংখ্যা গরিষ্ঠ দেশ হলেও সেখানের বেশ কিছু স্থাপনায় অন্য ধর্মের ছোঁয়া থাকলেও সেখানে কোনো সমস্যা হচ্ছে না উল্লেখ করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, তারা ধর্মীয় দৃষ্টি কোণ থেকে সহিষ্ণু। এজন্য তাদের উন্নয়ন হচ্ছে দ্রুত। তারা ধর্মপালন করছে, কিন্তু ধর্ম নিয়ে বাড়াবাড়ি করছে না। আমাদের দেশে ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা হয়।

তিনি রোববার সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে আয়োজিত একটি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

বিশ্ববিদ্যালয়টির ১৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে এ অনুষ্ঠান আয়োজন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. কামরুল হাসান খানের সভাপতিত্বে মোহাম্মদ নাসিম আরও বলেন, মেডিকেল শিক্ষা নিয়ে কারও সঙ্গে আপোষ নেই। সঠিক শিক্ষা প্রদানে ব্যর্থ হওয়ায় কিছু মেডিকেল কলেজ বন্ধ করা হয়েছে। দরকার হলে আরও করা হবে। একইভাবে ব্যাঙের ছাতার মতন আইএসটি/ম্যাটস প্রতিষ্ঠানগুলোকেও ধরা হবে শীঘ্রই। প্রয়োজনে বন্ধ করে দেয়া হবে যারা অনিয়মতান্ত্রিকভাবে, অবৈধভাবে চলছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চলমান ভিসি বনাম প্রোভিসি (শিক্ষা) গ্রুপের মধ্যে বেশ কড়া দ্বন্দ্ব চলছে। এ সম্পর্কে সম্প্রতি গণমাধ্যমে সংবাদও প্রকাশিত হয়েছে। এ প্রসঙ্গে মন্ত্রী বিশ্ববিদ্যালয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বলেন, আপনারা মিলেমিশে কাজ করবেন। যাতে বিশ্ববিদ্যালয়ের কোনো ক্ষতি না হয়। এটা জাতির জনকের নামে গড়া প্রতিষ্ঠান, এখানে আপনারা যদি কোনো সমস্যা করেন, তাহলে জাতির জনকের আত্মা কষ্ট পাবে।

বাংলাদেশের স্বাস্থ্য চিত্রের কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, আমরা মাতৃও শিশু মৃত্যুর হার কমিয়ে বিশ্ববাসীর দৃষ্টি আকর্ষণে সক্ষম হয়েছি। দেশ আজ পোলিও মুক্তও। খুব শীঘ্রই দেশকে ম্যালেরিয়া মুক্ত ঘোষণা করা হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা প্রদান করেন- শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ। অন্যদের মধ্যে বক্তৃতা প্রদান করেন- বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) এর সভাপতি মোস্তফা জালাল মহিউদ্দিন, স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) এর সভাপতি অধ্যাপক ডা. এম ইকবাল আর্সলান, বিএমএ’র মহাসচিব ইহতেশামুল হক চৌধুরী, স্বাচিপের মহাসচিব ডা. এমএ আজিজ, বিএসএমএমইউর প্রো-ভিসি (শিক্ষা) অধ্যাপক ডা. এএসএম জাকারিয়া স্বপন, প্রো-ভিসি (প্রশাসন) অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ প্রমুখ।

আলোচনার পূর্বে আনন্দ র‌্যালি, বেলুন উড়ানো হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া