adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`আওয়ামী লীগ নেতাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে, মানুষের নয়’

mirza-fokhorulডেস্ক রিপাের্ট : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ নেতাদের অর্থনৈতিক প্রবৃদ্ধি হয়েছে, সাধারণ মানুষের নয়। দেশে বর্তমানে অর্থনৈতিক প্রবৃদ্ধির নামে মিথ্যাচার করা হচ্ছে।

ঠাকুরগাঁওয়ে জেলা ছাত্রদলের দ্বি-বার্ষিক সম্মেলনে শনিবার দুপুরে তিনি এ সব কথা বলেন। সম্মেলনে উদ্বোধন করেন কেন্দ্রীয় ছাত্রদলের সভাপতি রাজীব আহসান।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল আরও বলেন, ‘আমাদের আন্দোলন বিএনপিকে ক্ষমতায় নিয়ে যাওয়ার জন্য নয়। আমাদের আন্দোলন দেশের মানুষকে ভয়াবহ দানবের হাত থেকে রক্ষার। যে দানব আমাদের বুকের উপর চেপে বসেছে। এই জন্য আমরা একসাথে কাজ করে যাচ্ছি।’

সরকারের সমালোচনা করে তিনি বলেন, ‘সরকার সমস্ত সরকারি প্রতিষ্ঠানের উপর হস্তক্ষেপ করছে। আজকে বাংলার মানুষের কথা বলার অধিকার নেই। জঙ্গির কথা বলে মিথ্যা মামলা দিয়ে অনেককেই হয়রানি করা হচ্ছে। তাই এই সরকারের পরিবর্তনের কোনো বিকল্প নেই। না হলে দেশের মানুষ তাদের অধিকার ফিরে পাবে না।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফর প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শূন্য হাতে ভারত থেকে ফিরে এসেছেন। আজকে আমরা তিস্তার পানি পাই না। আমাদের হাওরে বন্যা হয়ে গেছে। উজান থেকে পানি এসে অনেক কৃষক অসহায় হয়ে গেছে। ভারতীয় বাঁধগুলো ছেড়ে দেওয়ার কারণে এই সমস্যা হয়েছে। তাই সরকারকে বিদায় জানানো ও মানুষের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলনের কোনো বিকল্প নাই। এই আন্দোলনের শক্তিই হল ছাত্রদল।’

জেলা ছাত্রদলের সভাপতি রাশেদ আলম লাবুর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন, কেন্দ্রীয় বিএনপির সদস্য ও ঠাকুরগাঁও পৌর মেয়র মির্জা ফয়সল আমিন, জেলা বিএনপির আহবায়ক তৈমুর রহমান, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম সোহাগ প্রমুখ।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া