adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ড্যান্ডি ডাইংয়ের ঋণ খেলাপি মামলার পরবর্তী তারিখ ২৯ আগস্ট

DANDYনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া ও তার বড় ছেলে দলটির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে ড্যান্ডি ডাইং কোম্পানির ঋণ খেলাপির মামলায় সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ আগামী ২৯ আগস্ট ধার্য করা হয়েছে।

বিবাদীপক্ষে আনা সময়ের আবেদন মঞ্জুর করে ঢাকার প্রথম অর্থঋণ আদালতের বিচারক নাসরিন আজ বৃহস্পতিবার এ আদেশ দেয়।  

খালেদা জিয়ার পক্ষে আইনজীবী মো. হেলাল উদ্দিন বলেন, মামলাটি আজ সাক্ষ্য গ্রহণের জন্য ধার্য ছিল। আমরা সাক্ষ্যগ্রহণ পেছানোর জন্য সময়ের আবেদন করি। আদালত আমাদের সময়ের আবেদন মঞ্জুর করে আগামী ২৯ আগস্ট সাক্ষ্য গ্রহণের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

গত বছর ২২ ফেব্রুয়ারি খালেদা জিয়া ও তারেক রহমানসহ ১৬ বিবাদীর বিরুদ্ধে ইস্যু গঠন করেন এ আদালত।

মামলার বিবাদীরা হলেন- খালেদা জিয়া, তারেক রহমান, খালেদা জিয়ার ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান এবং তার দুই মেয়ে জাফিয়া রহমান ও জাহিয়া রহমান, খালেদা জিয়ার ভাই প্রয়াত সাঈদ ইস্কান্দারের ছেলে শামস ইস্কান্দার ও সাফিন ইস্কান্দার, মেয়ে সুমাইয়া ইস্কান্দার, স্ত্রী বেগম নাসরিন আহমেদ, তারেক রহমানের বন্ধু গিয়াস উদ্দিন আল মামুন, মামুনের স্ত্রী শাহীনা ইয়াসমিন, কাজী গালিব আহমেদ, শামসুন নাহার ও মাসুদ হাসান, প্রয়াত বিবাদী মোজাফফরের স্ত্রী শামসুন্নাহার এবং ছেলে মাসুদ হাসান।

ড্যান্ডি ডাইং কোম্পানির ৪৫ কোটি টাকা খেলাপি ঋণের ওই মামলায় এর আগে মামলাটিতে বিবাদী হিসেবে থাকা আরাফাত রহমান মারা যাওয়ায় ২০১৫ সালের ১৬ মার্চ একই আদালত খালেদা জিয়া ও কোকার স্ত্রী সন্তানদের বিবাদী হিসেবে পক্ষভুক্ত করেন।

২০১৩ সালের ২ অক্টোবর ঢাকার প্রথম অর্থঋণ আদালতে মামলাটি করেন সোনালী ব্যাংকের স্থানীয় কার্যালয় শাখার সিনিয়র নির্বাহী অফিসার নজরুল ইসলাম। ৪৫ কোটি ৫৯ লাখ ৩৭ হাজার ২৯৫ টাকা ঋণ খেলাপির অভিযোগে এ মামলাটি দায়ের করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া