adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

আর্জেন্টিনার হয়ে কিছুই জিততে পারেননি মেসি: রোমারিও

MESIস্পাের্টস ডেস্ক : লিওনেল মেসি, ফুটবলের মহাতারকা, যার জাদুকরী খেলাতে মুগ্ধ ফুটবল বিশ্ব। অথচ মেসিকে নিয়ে ব্রাজিলের সাবেক তারকা রোমারিওর মন্তব্য হচ্ছে- ক্লাব ফুটবলে আকাশচুম্বী সাফল্য পাওয়া লিওনেল মেসি জাতীয় দলের হয়ে কিছুই জিততে পারেননি । আর তাই বার্সেলোনার এই ফরোয়ার্ডকে দিয়েগো ম্যারাডোনার সমতুল্যও মনে করেন না এ সাবেক ফুটবলার।

বরাবরের মতে চলতি মৌসুমেও দারুণ ফর্মে আছেন মেসি, বার্সেলোনার জার্সিতে ৫০০ গোলের মাইলফলকও স্পর্শ করেছেন তিনি। তার জোড়া গোলেই রিয়াল মাদ্রিদকে ৩-২ ব্যবধানে হারায় কাতালান ক্লাবটি।

এই জয়ে বার্সেলোনার টানা তৃতীয় ও মেসির নবম লিগ শিরোপা জয়ের সম্ভাবনা ভালোমতোই টিকে আছে। এছাড়া ২০০৫ সালে ক্লাবটির মূল দলে খেলা শুরু করা মেসি এ পর্যন্ত ক্যাম্প ন্যুয়ের দলটির হয়ে চারটি করে চ্যাম্পিয়ন্স লিগ ও কোপা দেল রে সহ জিতেছেন অনেক শিরোপা।

কিন্তু জাতীয় দলের হয়ে আর্জেন্টিনা অধিনায়কের অর্জনের থলি একেবারে শূন্য। কোপা আমেরিকায় তিনবার ও বিশ্বকাপে একবার ফাইনালে উঠলেও শিরোপার স্বাদ পাননি। এসব কারণেই রোমারিওর ধারণা, এখনও মারাদোনার ছায়াতেই আছে মেসি।

ফক্স স্পোর্টস ব্রাজিলকে রোমারিও বলেন, “মেসিকে একটি বিশ্বকাপ জিততে হবে। এ কারণেই আমি তার চেয়ে ম্যারাডোনাকে ভালো মনে করি। ”
“আর্জেন্টিনার হয়ে শিরোপা জিতেছে দিয়েগো। অন্যদিকে, মেসি বার্সেলোনার হয়ে ভালো খেলে কিন্তু জাতীয় দলের হয়ে সেটা করতে পারে না। ”

গোল করার সক্ষমতার বিচারে অবশ্য ম্যারাডোনার ও মেসির চেয়ে নিজেকে এগিয়ে রাখছেন বার্সেলোনার হয়ে ১৯৯৪ সালে লা লিগা জেতা রোমারিও। “এই জায়গায় মেসি ও ম্যারাডোনার চেয়ে আমি অনেক ভালো। আমি এটাই মনে করি এবং অনেক বিনীতভাবেই আমি এটা বলছি। ”

উত্তরসূরি নেইমারের সবসময়ই উচ্ছ্বসিত প্রশংসা করেন দেশের হয়ে একটি বিশ্বকাপ ও দুটি কোপা আমেরিকা জেতা রোমারিও। তার মতে, ব্রাজিলকে ২০১৬ সালে রিও অলিম্পিকে সোনা জেতানো বার্সেলোনার ফরোয়ার্ড নেইমার বর্তমানের সেরা ফুটবলার। “আজকের দিনে ক্লাব ও জাতীয় দলের হয়ে নেইমার যে রকম খেলছে, তাতে আমি তাকেই বিশ্বসেরার পুরস্কারটি দিব। ”

সূত্র: ফক্স স্পোর্টস

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া