adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইনমন্ত্রীর সমালোচনায় রিজভী

RIJVIনিজস্ব প্রতিবেদক : প্রধান বিচারপতিকে নিয়ে সরকারের আইনমন্ত্রী আনিসুল হকের বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভী।  আইনমন্ত্রীর প্রতি পাল্টা প্রশ্ন করে তিনি বলেন, পৃথিবীর কোন দেশে বিচার বিভাগের ওপর শাসন বিভাগের এত হস্তক্ষেপ করে তার নজীর কী কোথাও আছে ? তিনি আরো বলেন, সর্বোচ্চ আদালত কর্তৃক দন্ডিতরা বীরদর্পে মন্ত্রীত্ব চালিয়ে যাচ্ছে। এমন নজীরও কোন দেশে আছে কী ?

২৭ এপ্রিল বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এই আইনমন্ত্রীর প্রতি এসব প্রশ্ন করেন।

রিজভী বলেন, আমরা দীর্ঘদিন ধরে বলে এসেছি যে, বিচার বিভাগের ওপর নির্বাহী বিভাগ বিভিন্নভাবে প্রভাব বিস্তার করে। ক্ষমতাসীনদের বেলায় এক আইন আর বিরোধী দলের বেলায় আরেক আইন প্রয়োগ হয়। ফলে ন্যায় বিচারের বাণী নিরবে নিভৃতে কাঁদে। গত বুধবার সরকারের আইনমন্ত্রী বলেছেন-পৃথিবীর কোন দেশের প্রধান বিচারপতি প্রকাশ্যে এত কথা বলেন না।

সুনামগঞ্জ, নেত্রকোণা, কিশোরগঞ্জসহ হাওড় এলাকায় পাহাড়ী পানির ঢলে ব্যাপক বিপর্যয়ে সংশ্লিষ্ট এলাকার উপদ্রুত মানুষ এক ভয়াবহ মানববিপর্যয়ের মধ্যে নিপতিত হয়েছে বলে অভিযোগ  করেন রিজভী। তিনি বলেন, প্রধানমন্ত্রীর সফরের অজুহাত তুলে স্থানীয় প্রশাসন বিএনপির ত্রাণ প্রতিনিধি দলের সফর বানচাল করে দেয়। হাওড় এলাকাগুলোকে দুর্গত এলাকা ঘোষণার আবারো দাবি জানিয়েছে বিএনপি।

জরুরী পরিস্থিতিতে উপদ্রুত মানুষের কাছে ত্রাণ পৌঁছানো এই মূহুর্তে সবচাইতে গুরুত্বপূর্ণ কাজ উল্লেখ করে রিজভী বলেন, অধিকাংশ উপদ্রুত এলাকায় ক্ষতিগ্রস্ত কৃষক পরিবারগুলোতে সরকারের তরফ থেকে কোন তৎপরতা দেখা যাচ্ছে না। হাওড় পাড়ের বিপন্ন মানুষগুলোর কাছে পৌঁছায়নি সরকারের কোন সহায়তা।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া