adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আপত্তি জানিয়ে আইসিসির কাছে বিসিবির চিঠি

BCBনিজস্ব প্রতিবেদক : বেশ আগে থেকেই আইসিসির গঠনতন্ত্র সংক্রান্ত কয়েকটি ধারা নিয়ে আপত্তি করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার আরও কয়েকটি পরিবর্তনে আপত্তি রয়েছে বিসিবির। বাজে খেললে পূর্ণসদস্য থেকে সহযোগী সদস্য বানিয়ে দেওয়ার নতুন ধারা যুক্ত হচ্ছে নতুন গঠনতন্ত্রে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ইতোমধ্যে বিষয়টিতে বিসিবির অবস্থান পরিষ্কার করে জানিয়ে দিয়েছেন। তিনি জানিয়েছেন, আইসিসিতে পূর্ণ সদস্যের মর্যাদা হওয়া উচিত অপরিবর্তনীয়। বিসিবির এমন নেতিবাচক অবস্থানে আইসিসির নতুন গঠনতন্ত্র পাস হওয়ার ক্ষেত্রে বিতর্ক উস্কে দিতে পারে। এমনটাই মনে করা হচ্ছে।
এ নিয়ে আইসিসির চিফ অপারেটিং অফিসার ইয়েন হিগিনসকে পাপন জানিয়ে দিয়েছেন, বিসিবির পরিচালকবৃন্দ পুরোপুরিভাবেই এর বিরোধিতা করেছে। এ নিয়ে এই সপ্তাহেই খসড়াটি চূড়ান্ত হওয়ার কথা। এ নিয়ে পাঠানো চিঠিতে পাপন লিখেছেন, ‘খসড়া মূল্যায়নের পর মনে হচ্ছে বর্তমান ১০ পূর্ণসদস্যের মর্যাদার কোনও পরিবর্তন কাম্য নয়। যে কোনও পরিস্থিতিতে বিষয়টি হওয়া উচিত অপরিবর্তনীয়।’এই ক্ষেত্রে বিসিবি জানিয়েছে, এ ধরনের পরিবর্তন হওয়া উচিত সহযোগী সদস্যের বেলাতেই।
সম্প্রতি সহযোগী সদস্য থেকে পূর্ণসদস্যের মর্যাদা পাওয়া আয়ারল্যান্ড ও আফগানিস্তানের বিষয়টিকেই ইঙ্গিত করেছে বিসিবি। যারা শর্ত বিশেষে এই ধরনের মর্যাদা পেয়েছে তাদের ক্ষেত্রে পারফরমেন্স মূল্যায়নের কথা লিখিত আকারে জানিয়েছেন বিসিসি সভাপতি।

একইভাবে নারী ক্রিকেট দলের পারফরমেন্স পূর্ণসদস্য মর্যাদা বিচারের নির্ণায়ক হতে পারে না বলেও আপত্তি তুলেছেন পাপন। তার দাবি, অনেক দেশই এ নিয়ে অবকাঠামো এখনও উন্নয়ের পর্যায়ে রয়েছে। বলা হচ্ছে, বিসিবি সভাপতির এমন আপত্তি গঠনতন্ত্র পাস হওয়াতে বিঘœ তৈরি করতেও পারে। -ক্রিকইনফো।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া