adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফুটপাত রক্ষায় সিটি কর্পােরশন ও রাজউক পুলিশ চায়

POLICEনিজস্ব প্রতিবেদক : রাজধানীর বেদখল হয়ে যাওয়া সম্পত্তি ও ফুটপাত উদ্ধারে পুলিশ মোতায়েনের দাবি তুলেছে ঢাকা উত্তর ও দক্ষিণ  সিটি করপোরেশন এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। ৩০০ পুলিশ নিয়োগের দাবি জানিয়েছে সংস্থা তিনটি।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উপস্থিতিতে রবিবার বিকালে রাজধানীর নগর ভবনে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষের পরিচালনা পরিষদের নবম সভায় এই দাবি তোলা হয়।

পরে মন্ত্রী সাংবাদিকদের বলেন, এটি একটি সঠিক প্রস্তাব। তাদের প্রস্তাব অনুযায়ী পুলিশ নিয়োগের জন্য সভায় আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে এখনো সিদ্ধান্ত হয়নি।

ওবায়দুল কাদের বলেন, ‘সভায় আমরা এটি স্বরাষ্ট্রমন্ত্রীর নেতৃত্বে আন্তঃমন্ত্রণালয়ের মিটিংয়ে সিদ্ধান্ত নিতে সুপারিশ করেছি। স্বরাষ্ট্র সচিব সভায় ছিলেন, তিনি এটিতে নীতিগত অনুমোদন দিয়েছেন।’ আসলেই এটি একটি ভালো প্রস্তাব বলে মনে করেন মন্ত্রী বলেন, এ সংস্থাগুলোর অনেক জায়গা দখল হয়ে গেছে। ফুটপাত দখল হয়ে গেছে। এসব উদ্ধারে এই পুলিশ কাজ করবে।

পরিবহন খাতে সরকারের বিভিন্ন সিদ্ধান্তে বাস্তবায়নে চাপ আছে কি না জানতে চাইলে কাদের বলেন, ‘ভালো কাজে চ্যালেঞ্জ আসবেই। সেটি মোকাবেলা করার সৎসাহস আমাদের আছে।’

সড়ক পরিবহন মন্ত্রী বলেন, ‘পরিবহন মালিক সমিতির এনায়েত সাহেব রাজধানীতে আধুনিক চার হাজার বাস নামানোর প্রস্তাব করেছেন। এ বিষয়ে দুই সিটি করপোরেশনও রাজি হয়েছে। আগামী মাসের প্রথম সপ্তাহে এ নিয়ে সভা হবে।’

সভায় গাবতলী থেকে নবীনগর পর্যন্ত রাস্তা প্রশস্ত করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া নিমতলীতে মার্কেটের পরিবর্তে পূর্বে প্রস্তাবিত বাস টার্মিনাল করার সিদ্ধান্ত হয়েছে।

এছাড়া হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার পর বন্ধ হয়ে যাওয়া মেট্রো রেলের কাজও শুরু হয়েছে বলে জানান মন্ত্রী। তিনি বলেন, ‘এমআরটি এর লাইন ১ ও ৫ এর কাজ চলছে। হামলার ঘটনার পর বিদেশিরা চলে গিয়েছিল। কাজ বন্ধ হয়ে গিয়েছিল। এখন তারা এসে কাজ শুরু করেছেন।’

সভায় অন্যদের মধ্যে গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ঢাকা দক্ষিণের মেয়র সাঈদ খোকন, উত্তরের মেয়র আনিসুল হকসহ বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া