adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জালিয়াতি ও শুল্ক ফাঁকি: হাজিরায় সময় চাইলেন প্রিন্স মুসা বিন শমসের

MUSAডেস্ক রিপাের্ট : জালিয়াতি ও শুল্ক ফাঁকি দেয়া রেঞ্জ রোভার গাড়ি ব্যবহার করার অভিযোগে শুল্ক গোয়েন্দার তদন্ত দলের কাছে স্বশরীরে হাজির হতে সময় প্রার্থনা করেছেন ধনকুবের প্রিন্স মুসা বিন শমসের। একইদিন ভোলা বিআরটিএ-তে নিবন্ধন (ভোলা ঘ ১১-০০ ৩৫) গ্রহণকারী জনাব ফারুকুজ্জামান চৌধুরীরও শুল্ক গোয়েন্দা সদর দফতরে হাজির হওয়ার কথা ছিল।

বিলাসবহুল গাড়িতে শুল্ক ফাঁকি ও মানি লন্ডারিং সংক্রান্ত তদন্তে আজ বৃহস্পতিবার (২০ এপ্রিল) বিকেল ৩টায় শুল্ক গোয়েন্দা সদর দফতরে হাজির হওয়ার কথা ছিলো প্রিন্স মুসার। ঠিক তার আগের দিনই সময় চাইলেন মুসা।

এদিকে মুসার সময় প্রার্থনার বিষয়টি ব্রেকিংনিউজকে নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল ইসলাম।

তিনি জানান, গত ২১ মার্চ গুলশান ২ এর রোড নম্বর ১০৪ হাউস ৮ এর বাড়িতে অভিযানের সূত্র ধরে রেঞ্জ রোভার গাড়ি জব্দ করে শুল্ক গোয়েন্দারা।

গাড়িটি ভোলা বিআরটিএ থেকে ভুয়া বিল অব এন্ট্রি দিয়ে জনৈক ফারুকুজ্জামানের নামে রেজিস্ট্রেশন করানো হয়। জব্দের সময় গাড়ির নম্বর ভোলা ঘ ১১-০০৩৫ হিসেবে পাওয়া যায়।

গাড়ির চেসিস অনুসারে এটি কার্নেট ডি প্যাসেজের মাধ্যমে আনা হলেও শর্ত মোতাবেক পুনঃরফতানি হয়নি।

প্রিন্স মুসা গাড়িটি শুল্কমুক্ত সুবিধার অপব্যবহার করে এবং জালিয়াতি করে অন্যের নামে রেজিস্ট্রেশন করে নিজেই গাড়িটি ব্যবহার করতেন। এতে সরকারের ২ কোটি ৪৮ লাখ টাকা শুল্ক কর ফাঁকি হয়েছে বলে জানান শুল্ক গোয়েন্দা মহাপরিচালক।

প্রিন্স মুসাকে সংঘটিত কাস্টমস অপরাধ তদন্তের প্রয়োজনে তদন্ত দলের কাছে হাজির হওয়ার জন্য গত ২৩ মার্চ নোটিশ দেয়া হয়।

তবে মুসাকে সময় আবেদন মঞ্জুর হবে কিনা তা এখনও জানা যায়নি। তবে আবেদনটি পরীক্ষা করে দেখা হচ্ছে বলে জানান মইনুল খান।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া