adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিস্টারকে বিদায় করে শেষ চারে আতলেতিকো মাদ্রিদ

athleticoস্পাের্টস ডেস্ক : কিং পাওয়ার স্টেডিয়ামে দ্বিতীয় লেগের ম্যাচের প্রথমার্ধে সউল নিগেজের গোলে লিড নিয়েছিল আতলেতিকো মাদ্রিদ। দ্বিতীয়ার্ধে জেমি ভার্ডির গোলে সমতায় ফেরে স্বাগতিক লিস্টার সিটি। কিন্তু শেষ রক্ষা হয়নি। ম্যাচের শেষ বাঁশি বাজে ঐ ১-১ গোলে সমতায়। তাতে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ইংলিশ চ্যাম্পিয়ন লিস্টারের প্রথম মৌসুম থামলো কোয়ার্টার ফাইনালে। ভার্ডি-মাহরেজদের বিদায় করে শেষ চারে জায়গা করে নিয়েছে ডিয়েগো সিমিওনের আতলেতিকো। প্রথম লেগে ঘরের মাঠে ১-০ গোলে জিতেছিল তারা। দুই লিগ মিলিয়ে স্প্যানিশ দলটির জয় ২-১ ব্যবধানে।
গেল মৌসুমে ইতিহাস গড়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয় করে ফুটবলবিশ্বকে চমকে দিয়েছিল লিস্টার। লিগ চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে জায়গা করে নেয় চলতি চ্যাম্পিয়ন্স লিগে। শেষ ষোলোতে সেভিয়াকে টপকে কোয়ার্টার ফাইনালে জায়গা করে নেয় তারা। সম্ভাবনা জেগেছিল আরেকটি ‘লিস্টার রূপকথা’র। কিন্তু আতলেতিকো জল ঢেলে দিলো তাতে!
ম্যাচের ২৬ মিনিটে ফিলিপে লুইজের ক্রসে হেড করে গেলবারের রানার্সআপ আতলেতিকোকে এগিয়ে দেন সউল। ৬১ মিনিটে ব্যবধান ১-১ করেন ইংলিশ স্ট্রাইকার ভার্ডি। ডি বক্সের ভেতর থেকে বেঞ্জামিন চিলওয়েলের নেয়া শট রুখে দেন আতলেতিকো গোলরক্ষক ইয়ান ওবলাক। ফিরতি শটে লক্ষ্যভেদ করেন ভার্ডি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া