adv
২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্র জ্বলছে উত্তর কোরিয়ার মিসাইলে!

MESAILআন্তর্জাতিক ডেস্ক : আন্তর্জাতিক রাজনীতি এখন উত্তপ্ত যুক্তরাষ্ট্র-উত্তর কোরিয়ার পরমাণু অস্ত্র কার্যক্রমের দ্বন্দ্ব নিয়ে। আশঙ্কা রয়েছে যেকোনও সময় যুদ্ধ সংঘটিত হওয়ারও। কেউ কাউকে তিল পরিমাণ ছাড় দিয়ে কথা বলছে না। পাল্টাপাল্টি শক্তির প্রদর্শন করে যাচ্ছে দু'পক্ষই।

আর সম্প্রতি উত্তর কোরিয়ায় পালিত হয়ে গেল কিম জং উনের দাদু কিম ইল সুং-এর জন্মদিন। আর সেই জন্মদিন উপলক্ষেই উত্তর কোরিয়ার রাস্তায় অস্ত্র নিয়ে বিশাল প্যারেড করে কিম জং উনের সেনাবাহিনী। কয়েকদিন ধরে পালিত হওয়া ওই অনুষ্ঠানের শেষে সরাসরি যুক্তরাষ্ট্রকে বার্তা দিল উত্তর কোরিয়া।  

এক ভিডিওতে দেখানো হল উত্তর কোরিয়ার মিসাইলে কিভাবে জ্বলে যাচ্ছে যুক্তরাষ্ট্র। মার্কিন পতাকায় আগুন ধরিয়ে দেওয়ার সেই ভিডিওর দিকে তাকিয়ে হাসছেন কিম জং উন।

ভিডিওতে গত ফেব্রুয়ারির মিসাইল টেস্টের ফুটেজ ব্যবহার করা হয়েছে। দেখানো হয়েছে ওই মিসাইলের সঙ্গে যোগ দিচ্ছে আরও দুটি মিসাইল। আর প্রশান্ত মহাসাগর পেরিয়ে সেগুলো গিয়ে পড়ছে যুক্তরাষ্ট্রে। তৈরি হচ্ছে একটা বিশাল আগুনের গোলা। আরও দেখা যাচ্ছে ওই ভিডিও শেষে সেনাবাহিনী ‘হুররে’ বলে চিৎকার করছে। আর এত ভালো পারফরম্যান্সের জন্য অভিনন্দন জানাচ্ছেন কিম জং উন। তাঁর মুখে জয়ের হাসি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া