adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মরণাপন্ন নাতিকে দেখানোর জন্য বিমান ফেরালেন পাইলট

PILOTআন্তর্জাতিক ডেস্ক : ইংল্যান্ডের ম্যানচেস্টার বিমানবন্দরের এক পাইলট আকাশে ওড়ার ঠিক আগের মুহূর্তে প্লেনটিকে টার্মিনালে ফিরিয়ে এনেছেন। এটা তিনি করেছেন, যাতে ওই বিমানের দু’জন যাত্রী তাদের মরণাপন্ন নাতিকে শেষবারের মতো দেখতে পারেন। এ মানবিক আচরণের জন্য ওই ক্যাপ্টেনের ভূয়সী প্রশংসা করা হচ্ছে।
দ্য ইন্ডিপেনডেন্ট পত্রিকার খবরে বলা হয়, দু’জন যাত্রী ম্যানচেস্টার থেকে আবুধাবি হয়ে অস্ট্রেলিয়া যাওয়ার জন্য এতিহাদ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ওঠেন। বিমানে ওঠার পর তারা লক্ষ্য করেন যে মোবাইল ফোনে তাদের নাতির একটি মিসডকল রয়েছে। প্লেনটি যখন রানওয়েতে ওড়ার জন্য তৈরি হচ্ছে তখন তাদের কাছে একটি টেক্সট মেসেজ আসে।
এতে লেখা হয়, গুরুতর অসুস্থ অবস্থায় তাদের নাতি হাসপাতালের ইনটেনসিভ কেয়ারে রয়েছে। তারা তখন বার্তাটি বিমানের একজন কেবিন ক্রুকে জানান। ওই কেবিন ক্রু ফ্লাইটের ক্যাপ্টেনের সঙ্গে বিষয়টি নিয়ে আলাপ করেন। ক্যাপ্টেন তখন রানওয়ে থেকে বিমানটিকে টার্মিনালে ফিরিয়ে আনেন। এরপর ওই দু’জন যাত্রী এবং তাদের মালামাল বিমান থেকে নামানো হয়। তারা যাতে দ্রুত হাসপাতালে যেতে পারেন সেই ব্যবস্থাও করা হয়। পরদিন, ঠিক যে সময়টিতে এতিহাদের ওই ফ্লাইটটি অস্ট্রেলিয়াতে ল্যান্ড করার কথা ছিল, সেই সময়ে নাতির মৃত্যু হয়। যাত্রী দুজন তাদের পরিচয় প্রকাশ করতে নারাজ। কিন্তু তাদের নাতিকে শেষ বিদায় জানানোর সুযোগ করে দেওয়ার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।
সূত্র : বিবিসি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া