adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোরবানি ঈদের মধ্যে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজ

AUSTRALIAস্পোর্টস ডেস্ক : দুই টেস্টের সিরিজ খেলতে গত বছরের অক্টোবরে বাংলাদেশ সফরে আসার কথা ছিল অস্ট্রেলিয়া ক্রিকেট দলের। নিরাপত্তা ঝুঁকির অজুহাতে সে সময় সফরটি স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। পাওনা থাকা সেই টেস্ট সিরিজটি মাঠে গড়াবে এ বছরের আগস্ট-সেপ্টেম্বরে। বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন মঙ্গলবার এ তথ্য জানান।
কোরবানি ঈদের আগে প্রথম টেস্ট ও দ্বিতীয় টেস্ট ম্যাচটি মাঠে গড়াবে ঈদের পরে। ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রস্তাবিত সূচি এটি। কোরবানির ঈদ উদযাপিত হবে ১-৩ সেপ্টেম্বরের মধ্যে।
বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী বললেন, ‘অস্ট্রেলিয়া দল দুটি টেস্ট খেলতে বাংলাদেশ সফর করবে। অস্ট্রেলিয়া ট্যুরের জন্য আমাদের প্রস্তাবিত সিডিউল যেটি রয়েছে সে অনুযায়ী কোরবানি ঈদের আগে প্রথম টেস্ট ও ঈদের পর দ্বিতীয় টেস্ট।’
অস্ট্রেলিয়া সিরিজের আগে জুলাইতে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশ সফর করবে পাকিস্তান। সফরে রয়েছে দুটি টেস্ট, তিনটি ওয়ানডে ও একটি টি-টুয়েন্টি ম্যাচ। নিজাম উদ্দিন চৌধুরী জানান জুলাইয়ের মধ্যে মিরপুর স্টেডিয়ামের সংস্কার কাজ শেষ না হলে ফতুল্লা ও চট্টগ্রামে হবে পাকিস্তান সিরিজের ম্যাচগুলো। সঙ্গে সিলেট স্টেডিয়ামকে বিকল্প ভেন্যু হিসেবে রাখা হতে পারে বলে জানান তিনি।
বিসিবির প্রধান নির্বাহী আরও জানান আগামী ২২ এপ্রিল বোর্ড সভায় পাকিস্তান সিরিজের সূচি চূড়ান্ত হবে, ‘সিডিউল ও ভেন্যু আমাদের বোর্ড সভায় চূড়ান্ত হয়ে থাকে। আগামী ২২ এপ্রিল বিসিবির পরিচালনা পর্ষদের নির্ধারিত সভা আছে। সেই সভাতেই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত হবে। আমরা তো টার্গেট রেখেছি জুলাইয়ে মিরপুরে ক্রিকেট ফিরিয়ে আনতে। যদি মাঠ ঠিক না থাকে পরে অস্ট্রেলিয়া সিরিজের খেলা মিরপুরে দেখতে পাবেন। -চ্যানেলআই

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া