adv
২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাতের আঁধারে ‘চুপিসারে’ মারুফ কামালের স্ত্রীকে দাফন

maruf-kamalডেস্ক রিপাের্ট : সাবেক প্রধানমন্ত্রী, বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার প্রেস সেক্রেটারি মারুফ কামাল খান সোহেলের স্ত্রী তানিয়া (৫০) মারা গেছেন। মারুফ কামালের পরিবার জানিয়েছে, গায়ে আগুন লাগানোর পর গুরুতর দগ্ধ হন তানিয়া। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার সকালে তিনি মারা যান। তবে কীভাবে তিনি দগ্ধ হয়েছেন তা জানা যায়নি।

মারুফ কামাল খান সোহেলের নিকটাত্মীয় নাম প্রকাশ শর্তে জানান, গত বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকার শ্যামলীতে নিজবাসায় আত্মহত্যার উদ্দেশ্যে নিজের গায়ে কেরোসিন ঢেলে আগুন দিলে গুরুতরভাবে দগ্ধ হন। গুরুতর অবস্থায় তাকে ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটে ভর্তি করা হয়। শুক্রবার ১ বৈশাখ তিনি হাসপাতালে মারা যান। শনিবার তার মৃতদেহ নিয়ে মারুফ কামাল খান সোহেল, ভাই মিরু ও আত্মীয়রা বগুড়ায় আসেন। মাঝরাতে সোহেলের পৈতৃক নিবাস সারিয়াকান্দি উপজেলার রহদহ গ্রামের স্থানীয় গোরস্থানে তানিয়ার লাশ দাফন করা হয়। তবে কী কারণে গায়ে আগুন লাগিয়েছে সে বিষয়ে তিনি কোনো কথা বলেননি।

নামপ্রকাশে অনিচ্ছুক রহদহ গ্রামের কয়েকজন মুরুব্বি জানান, পুলিশের ভয়ে মারুফ কামাল খান সোহেল তড়িঘড়িভাবে স্ত্রীকে দাফন করে রাতেই ঢাকায় ফিরে যান।

সারিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) ওহেদুজ্জামান জানান, সোহেল খান আসার বিষয়টি তাদের জানা নেই।

এ বিষয়ে মারুফ কামাল খান সোহেলের মোবাইল ফোনে কয়েকবার কল দেওয়া হলেও তাকে পাওয়া যায়নি। তবে তার ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, স্ত্রীর মৃত্যুর পর তিনি গণমাধ্যমে কথা বলছেন। মানসিকভাবে তিনি ভেঙে পড়েছেন।

গত বছরের ১৪ জুন মারুফ কামাল খান সোহেলের বিরুদ্ধে ‘পিটিয়ে গুরুতর আহত করার’ অভিযোগ এনে মামলা করেছেন তার স্ত্রী তানিয়া খান। ‘রক্তাক্ত অবস্থায়’ থানায় গিয়ে ওই মামলা করেন তানিয়া।

মামলার এজাহারে মারুফ কামালের বিরুদ্ধে ‘একাধিক নারীর সঙ্গে পরকীয়া সম্পর্ক’ করার অভিযোগ এনে তার স্ত্রী বলেছেন, এর প্রতিবাদ করায় তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন এবং বিভিন্ন রকম ‘হুমকি’ দেওয়া হচ্ছিল।

এর জের ধরে সোমবার বিকালে মোহাম্মপুরের বাসায় কথা কাটাকাটির এক পর্যায়ে মারুফ কামাল মারধর করেন বলে তানিয়ার অভিযোগ।

‘সে উত্তেজিত হইয়া আমাকে চুলের মুঠি ধরিয়া এলোপাতাড়ি মারপিট করে এবং লোহার রড দিয়ে হত্যার উদ্দেশ্যে মাথায় আঘাত করে।’

রডের আঘাতের কারণে মাথায় ১৪টি সেলাই দিতে হয়েছে বলে জানান তানিয়া।

তানিয়া ওই সময় বলেন, ‘দীর্ঘদিন ধরে সোহেল নির্যাতন চালিয়ে আসছে। ত্রিশ বছরের সংসারে অধিকাংশ সময় তার এসব নির্যাতন সন্তানদের দিকে তাকিয়ে মুখ বুঝে সহ্য করতে হয়েছে। পরিবর্তন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া