adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পানির আকাল -মেয়র খোকনের অনুষ্ঠানে কলসি-বালতি নিয়ে গেন্ডারিয়াবাসী

KHOKANনিজস্ব প্রতিবেদক : রাজধানীর বিভিন্ন এলাকায় পানির তীব্র সংকট দেখা দিয়েছে। কাছে না পাওয়ায় এই দুর্দশার কথা রাজধানীবাসী জানাতে পারেন না জনপ্রতিনিধিদের কাছে। তবে সুযোগ পেলে তারা সেটা জানাতে ভুল করেন না। ঢাকা দক্ষিণ সিটির মেয়রকে কাছে পেয়ে সেই সুযোগটা কাজে লাগালো নগরবাসী।  

১৬ এপ্রিল রবিবার রাজধানীর গেন্ডারিয়ার ফজলুল হক মহিলা কলেজে ‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে হাজির হন দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন। এ সময় স্থানীয় জনতা কলসি-বালতিসহ প্রতীকী মিছিল নিয়ে হাজির হন অনুষ্ঠানস্থলে।

অনুষ্ঠানে মেয়রের কাছে নানা সমস্যার কথা তুলে ধরেন স্থানীয় জনতা। পুরান ঢাকার ৪৬ নম্বর ওয়ার্ডের মানুষের নানা সমস্যা ও অভিযোগের কথা মনোযোগ সহকারে শোনেন মেয়র সাঈদ খোকন। পরে তিনি সেসব সমস্যা সমাধানেরও আশ্বাস দেন।

ওই এলাকার পানির সমস্যা নিরসনে পাম্প বসানোর জন্য এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে মেয়র তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসকের সাথে সরাসরি ফোনে কথা বলেন। এসময় তিনি এক থেকে দেড় কাঠা জমি বরাদ্দের উদ্যোগ নিতে বলেন স্থানীয় কমিশনারকে। সে অনুযায়ী জমি পাওয়া সাপেক্ষে আগামী রোজার আগেই এ বিষয়ে ব্যবস্থা নেয়ার নির্দেশ দেন। এছাড়া এ ওয়ার্ডে কোনো রাস্তা খারাপ থাকলে তা জরুরিভাবে মেরামতের ব্যবস্থা নেয়ার জন্য প্রধান প্রকৌশলীকে নির্দেশ দেন মেয়র।

‘জনতার মুখোমুখি জনপ্রতিনিধি’ অনুষ্ঠানে মেয়র বলেন, ‘আগামী জুন-জুলাইয়ের মধ্যে পুরো নগরী এলইডি বাতির আলোয় আলোকোজ্জ্বল হয়ে উঠবে। আগে এলইডি বাতি ভিআইপিদের জন্য ব্যবহৃত হতো, এখন তা আমরা নগরবাসীর জন্য পুরো নগরীজুড়ে লাগানো শুরু করেছি।’

ঢাকা বদলে যেতে শুরু করেছে উল্লেখ করে মেয়র বলেন, ‘যত দিন যাবে ততই এই পরিবর্তন দৃশ্যমান হবে।’ উন্নয়নের এ ধারা অব্যাহত রেখে বাসযোগ্য ঢাকা গড়তে আগামী নির্বাচনে তিনি নৌকা প্রতীকের পক্ষে ভোট ভোট চান।

স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর শহীদুল্লাহ মিনুর সভাপতিত্বে অনুষ্ঠানে ডিএসসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিলাল, মহিলা কাউন্সিলর হেলেনা আক্তারসহ পার্শ্ববর্তী ওয়ার্ডের কাউন্সিলর এবং বিভিন্ন সেবা সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া