adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একটি গোষ্ঠী সরকার এবং বিচার ব্যবস্থার মধ্যে ঝামেলা সৃষ্টির চেষ্টা করছে: প্রধান বিচারপতি

BTVডেস্ক রিপাের্ট : একটি গোষ্ঠী সরকার এবং বিচার ব্যবস্থার মধ্যে ঝামেলা সৃষ্টির চেষ্টা করছে বলে মন্তব্য করে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, অতীতে কয়েকটি সিদ্ধান্তের ক্ষেত্রে বিচারকদের মধ্যে সমন্বয়হীনতার কারণে কিছু বিশৃঙ্খলা সৃষ্টি হওয়ায় এমন হচ্ছে।

১৫ এপ্রিল শনিবার রাজধানীর কাকরাইলে সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য নবনির্মিত আবাসিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

অনুষ্ঠানে বিচারপতিদের জন্য নবনির্মিত আবাসিক ভবনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধান বিচারপতি বলেন, অতীতের যেকোন সময়ের চেয়ে বিচার ব্যবস্থা সুশৃঙ্খল। দেশের সকল আদালতে মামলা নিষ্পত্তির পরিমাণ বৃদ্ধি পেয়েছে। বিচারকদের জন্য এই আবাসিক ভবন নির্মাণ এই ধারাকে আরো গতিশীল করবে।

সুরেন্দ্র কুমার সিনহা বলেন,  বিচার ব্যবস্থার আধুনিকায়নে সরকার বিভিন্ন উদ্যোগ হাতে নিয়েছে। এর ফলে বিচার ব্যবস্থায়ও গতি এসেছে। তবে ই-জুডিশিয়ারি প্রকল্প হাতে নেয়া হলেও তা বাধাগ্রস্ত হয়। ই-জুডিশিয়ারি কার্যক্রম বাস্তবায়নে তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

তিনি আরো বলেন, বাংলাদেশে জনসংখ্যার তুলনায় বিচারকের সংখ্যা কম। আবার এই কম সংখ্যক বিচারকদের জন্য পর্যাপ্ত আবাসন ব্যবস্থা নেই।

এসময় সুপ্রিম কোর্টের বিচারপতিদের জন্য আবাসিক ভবন নির্মাণের উদ্যোগকে সাধুবাদ জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানান প্রধানবিচারপতি।

তিনি বিচারকদের প্রশিক্ষণের উপরও গুরুত্বারোপ করেন। গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া