adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৬ মে মুক্তি পাচ্ছে টেন্ডুলকারের সিনেমা

TENDULবিনােদন ডেস্ক : শচীন টেন্ডুলকারের ক্রিকেটার জীবনের খুঁটিনাটি সব জানতে চান? সচোক্ষে দেখতে চান সেই শৈশব থেকে শুরু করে টেন্ডুলকারের কিংবদন্তি বনে যাওয়ার পুর্ণাঙ্গ গল্পের সবিস্তার চিত্রায়ন? তাহলে শিগগির ভারতে যাওয়ার েএকটা ভিসা জোগাড় করে ফেলুন। সেখানে গিয়ে ২৬ মে’র আগেই কেটে রাখুন সিনেমা হলের একটা আগাম টিকিট। ২৬ মে’তেই যে মুক্তি পাচ্ছে শচীন টেন্ডুলকারের আত্মজীবনীমূলক সিনেমা-‘শচীন : এ বিলিয়ন ড্রিমস।’
২৪ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে টেন্ডুলকারকে নিয়ে পত্রপত্রিকায় কম লেখা হয়নি। টেলিভিশন, রেডিওতেও প্রচারিত হয়েছে নানা পর্ব, আলোচনা, সাক্ষাৎকার। কিন্তু  কিংবদন্তি টেন্ডুলকারের জীবন মানেই ঘটনাপ্রবাহের মহাসাগর। ঝিনুক দিয়ে সেচে যেমন সাগরের পানি শুকিয়ে ফেলা যায় না, তেমনি হাজার লেখালেখি করেও টেন্ডুলকারের জীবনের সমস্ত ঘটনা তুলে ধরা সম্ভব নয়। তবে নিশ্চিত থাকতে পারেন, ‘শচীন : এ বিলিয়ন ড্রিমস’ ছবিটি দেখলে ভারতের এই মাস্টারব্ল্যাস্টারের পুরো জীবনের গল্পটাই আপনার জানা হয়ে যাবে। সচোক্ষেই দেখতে পারবেন, মুম্বাইয়ের রাস্তায় ক্রিকেট খেলা একটি ছেলের মহাতারকা এবং দেশের মানুষের সবচেয়ে জনপ্রিয় ক্রীড়াব্যক্তিত্ব হয়ে উঠার গল্প। সঙ্গে দেখা হয়ে যাবে অভিনেতা টেন্ডুলকারের অভিনয় দক্ষতায়ও। নাম ভূমিকায় অভিনয় করেছেন যে টেন্ডুলকার নিজেই। এমনিতে নিজের সম্পর্কে গণমাধ্যমের সামনে খুব কম কথাই বলেছেন টেন্ডুলকার। তবে তাকে নিয়ে নির্মিত সিনেমাটিতে টেন্ডুলকার তুলে ধরেছেন নিজের ক্যারিয়ারের সব ঘটনাই। মানে সিনেমার পর্দায় জীবন্ত টেন্ডুলকারই হাজির হবেন দর্শকদের সামনে!

টেন্ডুলকারের আত্মজীবনীমূলক ছবিটি পরিচালনা করেছেন হলিউডের পরিচালক জেমস এরস্কাইন। ছবিটিতে টেন্ডুলকার ছাড়াও অভিনয় করেছেন ভারতের সাবেক ওপেনার বীরেন্দর শেবাগ, টেন্ডুলকারের ছেলে অর্জুন টেন্ডুলকার, অভিনেতা মাইয়ুরেশ পেম। মাইয়ুরেশ পেম অভিনয় করবেন টেন্ডুলকারের বড় ভাই (সৎ ভাই) নীতিন টেন্ডুলকারের ভূমিকায়। এদের সঙ্গে বিশেষ একটা চরিত্রে ভারতের সদ্য সাবেক অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিও অভিনয় করেছেন বলে একটা প্রতিবেদন দাবি করা হয়েছে। ছবিটি চিত্রায়ন করা হিন্দি এবং ইংলিশ-দুই ভাষাতেই।
ছবিটিতে বড় চমক থাকছে আরও একটি। ছবিটিতে টেন্ডুলকারের ক্রিকেট ক্যারিয়ারের নানা ঘটনার ফাঁকে ফাঁকে থাকছে গানও। যে গানগুলো কম্পোজিশন  করেছেন অস্কার জয়ী সংগীত পরিচালক কিংবদন্তি এ আর রহমান।  
ছবিটির নির্মাণের সঙ্গে যুক্ত কর্তৃপক্ষের প্রত্যাশা, ব্যাট হাতে বাইশ গজি জমিনে টেন্ডুলকার যেমন রেকর্ডের বান বয়ে দিয়েছেন, ছবিটি মুক্তির পর তার চেয়েও বেশি রেকর্ড গড়বে! ছবিটি দেখার সময় দর্শকেরা মাঠের মতো সিনেমা হলেও ‘শচীন, শচীন’ চিৎকার করবে বলেই প্রত্যাশা সংশ্লিষ্টদের।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া